মঙ্গলবার ২৬ মে, ২০২০

বন্দরে করোনার নুমনা সংগ্রহে বুথ উদ্বোধন

শনিবার, ৯ মে ২০২০, ১৫:১৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ বুথ উদ্বোধন করেছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক)। শনিবার (৯ মে) সকালে বন্দর উপজেলার কদমরসূল এলাকায় এ বুথ উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধান, সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোস্তফা আলী, কদমরসূল অঞ্চল মেডিকেল টিমের আহ্বায়ক ডা. মশিউর রহমান অপু, নাসিকের আরবান প্রজেক্টের স্বাস্থ্য কর্মকর্তা ডা. নেসার আহমেদ তমাল, ডা. সাইফুল ইসলাম শাকিল, ডা. ফারুক আহাম্মদ।

নাসিক সূত্রে জানা যায়, বন্দর উপজেলার নাসিক ১৯ থেকে ২৭ নং ওয়ার্ড মোট ৯টি ওয়ার্ডের এলাকাবাসীদের জন্য বুথটি স্থাপন করা হয়েছে। প্রতি শনিবার, সোমবার ও বুধবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এখানে নমুনা সংগ্রহ করা হবে। নাসিক এলাকার যে কেউ নাসিকের হট লাইন নাম্বারে যোগাযোগ করে এখানে পরীক্ষার জন্য নমুনা দিতে পারবে। হট লাইন নাম্বার হল- ০১৮১৯-৪৯৫৪২২, ০১৮১৪-৪৭৭২৮১, ০১৭১৭-২৯৯৮৯৩। 

আরো জানা যায়, আগামীকাল শহরের জিমখানা এলাকায় আরো একটি নমুনা সংগ্রহ বুথ স্থাপন করা হবে। প্রতিটি বুথ থেকে প্রতিদিন সর্বোচ্চ ২০টি নমুনা সংগ্রহ করা হবে।

নাসিক কদমরসূল অঞ্চল মেডিকেল টিমের আহ্বায়ক ডা. মশিউর রহমান অপু বলেন, ‘এতদিন আমরা বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করেছি। কিন্তু এটা করতে গিয়ে আমরা দেখলাম এম্বুলেন্স, আমাদের পোশাক দেখে মানুষের বিরক্ত হন। তাই বুথ স্থাপন করার ব্যবস্থা করা হয়। নাসিক এলাকায় দুটি বুথ স্থপান করা হবে। একটি শীতলক্ষ্যা নদীর এপাড় এবং আরেকটি ওপাড়। আজ বন্দর কদমরসূল অঞ্চলে একটি স্থপন করা হয়েছে। আগামিকাল জিমখানা এলাকায় আরেকটি স্থপন করা হবে।’

তিনি আরো বলেন, ‘আমরা চাই না নমুনা দিতে এসে নতুন কেউ আক্রান্ত হোক। তাই আমরা লাইনে দাঁড়ানোর পরিবর্তে সিরিয়ালের ব্যবস্থা করেছি। আমাদের হটলাইনে যোগাযোগ করলে প্রত্যেককে একটি সিরিয়াল নাম্বার ও সময় বলে দেয়া হবে। সে অনুযায়ীই তার নমুনা সংগ্রহ করা হবে। এর মাধ্যমে কেউ কারো সংস্পর্শে আসবে না। আজ প্রথম দিনে আমরা ২০টি নমুনা সংগ্রহ করেছি।’

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ