বৃহস্পতিবার ০৪ জুন, ২০২০

বন্দরের সকল মার্কেট ও শপিংমল বন্ধ ঘোষণা

মঙ্গলবার, ১৯ মে ২০২০, ২২:২৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বন্দর উপজেলার সকল মার্কেট ও শপিংমলসমূহ পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। উপজেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে ২০ মে থেকে এই নির্দেশনা কার্যকর হবে। কিন্তু নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, কাঁচা-বাজার ও মুদি পণ্য সামগ্রী, খাদ্য দ্রব্য, শিশু খাদ্য, দুগ্ধ ও দুগ্ধজাত দ্রব্য, পশু খাদ্য, কৃষিপণ্য, সার, কীটনাশক, জ্বালানি ইত্যাদি দোকানপাট সকাল ৮ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত খেলা থাকবে। ঔষধের দোকান ২৪ ঘন্টা খোলা রাখা যাবে।

মঙ্গলবার (১৯ মে) বন্দর উপজেলা নির্বাহী অফিসার শুক্ল সরকার এক গণবিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বন্দর উপজেলার মার্কেট ও শপিং মলের ক্রেতা ও বিক্রেতা কেউই করোনা সংক্রমণ প্রতিরোধে বাণিজ্য মন্ত্রণালয়ের জারীকৃত শর্ত ও নির্দেশনা মানছেন না। তাই তাই উপজেলা করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটির সিদ্ধান্তক্রমে বন্দর উপজেলার সকল মার্কেট ও শপিংমলসমূহ আগামী বুধবার (২০ মে) থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হলো।

বিজ্ঞপ্তিতে বন্দরবাসীর উদ্দেশ্যে বলা হয়, করোনা ভাইরাসের সংক্রমণ প্রশমনে জনগণকে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে। জরুরি প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে বের হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জাতীয় ও আঞ্চলিক সড়ক-মহাসড়ক ও নৌপথে অন্য কোন জেলা ও উপজেলা হতে কেউ এ কিংবা এ উপজেলা হতে অন্য কোন জেলা বা উপজেলায় গমনাগমন করতে পারবেনা। অন্য কোন জেলা ও উপজেলা থেকে কেউ বন্দর উপজেলায় আসলে তাকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। কোয়ারেন্টাইন শর্ত না মানলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শপিং মল ও দোকানসমূহ বন্ধ খাকবে। এবং এই নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কিন্তু নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, কাঁচা-বাজার ও মুদি পণ্য সামগ্রী, খাদ্য দ্রব্য, শিশু খাদ্য, দুগ্ধ ও দুগ্ধজাত দ্রব্য, পশু খাদ্য, কৃষিপণ্য, সার, কীটনাশক, জ্বালানি ইত্যাদি দোকানপাট সকাল ৮ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত খেলা থাকবে। কিন্তু ঔষধের দোকান ২৪ ঘন্টা খোলা রাখা যাবে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ