শনিবার ১৭ আগস্ট, ২০১৯

বন্দরবাসীর জন্য অত্যাধুনিক রক্ত পরীক্ষার মেশিন দিলেন মেয়র

বুধবার, ২৯ মে ২০১৯, ২২:৪৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বন্দরবাসীর জন্য স্বল্প খরচে রক্ত পরীক্ষার জন্য অত্যাধুনিক এ্যানালাইজার মেশিন হস্তান্তর মেশিন প্রদান করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াত আইভী। যার মাধ্যমে বাজারের তুলনায় ৬০ ভাগ কম মূল্যে রক্ত পরীক্ষা নিরীক্ষা করতে পারবে বন্দরবাসী।

বুধবার (২৯ মে) সকাল ১১টায় বিদেশ থেকে আনা আধুনিক এ মেশিনটি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নগর মাতৃসদন হাসপাতালে হস্তান্তর করা হয়। এ সময় এ আধুনিক মেশিনটির উদ্বোধন করেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ.এফ.এম এহতেশামুল হক।

রোগীদের উদ্দেশ্যে এ এফ এম এহতেশামুল হক বলেন, ‘বাজার থেকে ৬০-৭০ ভাগ কম মূল্যে যে কোন রক্ত পরীক্ষা করতে নগর মাতৃসদন হাসপাতাল সর্বদা প্রস্তুত। বর্তমানে এ অত্যাধুনিক মেশিন থেকে প্রায় ৪৬টি পরীক্ষা করা হবে। পরিবর্তে সফটওয়ারের মাধ্যমে আরো ২৬ থেকে ২৮টি পরীক্ষা বৃদ্ধি করা হবে। এই নগর মাতৃসদনে গাইনী, শিশু ও জরুরী রোগীদের জন্য এই মেশিনটি বড় অবদান বয়ে আনবে। কারণ মেশিনটি বন্দরবাসীর জন্য স্বয়ং নাসিক মেয়র ডা. সেলিনা হায়াত আইভী পছন্দ করে কিনেছেন। তিনি ভবিষ্যতে এই মাতৃসদন থেকে যেকোন চিকিৎসা স্বল্প মূল্যে করার উদ্যোগ নিয়েছেন। ইতিমধ্যে গাইনি ও শিশু বিষেষজ্ঞ ডাক্টার মাত্র ৯০টাকার মাধ্যমে চিকিৎসা নিচ্ছে। এই চিকিৎসা সেবা আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্ট ২য় পর্যায়ের আওতাধীণ।’

তিনি আরো বলেন, ‘নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের লক্ষ্য হলো নগরবাসীকে শান্তি ও স্বাস্থ্যসেবা প্রদান করা। এই হাসপাতাল থেকে নাসিক কর্তৃপক্ষ কোন প্রকার টাকা নিবে না। বন্দরে রোগীদের সুচিকিৎসার জন্য নাসিক মেয়র আইভী দিন রাত কাজ করে যাচ্ছে। বাজারে এলবোমিন পরীক্ষা করতে খরচ হয় ৫০০ টাকা আর এই হাসপাতালে খরচ হয় ২০০ টাকা। এই হাসপাতালে দক্ষ ডাক্টারের মাধ্য মাত্র ১০ হাজার টাকায় সিজার করা হয়। নরমাল রোগীদের জন্য মাত্র ১ হাজার টাকা নেয়া হয়। এখানে ৩০ ভাগ রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়।’

নগর মাতৃসদনে ডা. শাহনেওয়াজ রহমানের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন নাসিক ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার, নাসিক মেডিকেল অফিসার ডা. শেখ মোস্তফা আলী, প্রজেক্ট ম্যানেজার ডা. দিল আফরোজা সোবহান, শিশু বিষেষজ্ঞ ডা. মশিউর রহমান, নওশেদ মোল্লা প্রমুখ।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ