বৃহস্পতিবার ২৩ জানুয়ারি, ২০২০

বঙ্গবন্ধু আজীবন জনগণের কল্যানে রাজনীতি করেছেন: সানি

রবিবার, ১২ জানুয়ারি ২০২০, ২০:৩৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বঙ্গবন্ধু তার জীবদ্দশায় যেভাবে জনগণের জন্য রাজনীতি করে গেছেন জাতির জনকের সেই আদর্শিক রাজনীতির ধারাই যেন আগামীতে প্রতিষ্ঠিত হয় সেই আশাবাদ ব্যাক্ত করেছেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সাফায়েত আলম সানি।

রবিবার (১২ জানুয়ারি) ফতুল্লার ওয়াবদারপুল এলাকায় মুজিববর্ষ উপলক্ষে মীর গোলাম মোস্তফা শ্রাবন স্মৃতি সংসদের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ আশাবাদ ব্যাক্ত করেন।

সাফায়েত আলম বলেন, "বর্তমানে রাজনীতির অর্থটাকেই আমরা বদলে দিয়েছি। রাজনীতি বলতে এখন আমরা বুঝি পেশী শক্তি, অর্থ কামানোর উৎস আর ফুলে ফেপে নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করা। কিন্তু এটাতো রাজনীতির অর্থ ছিলো না। রাজনীতির প্রকৃত অর্থ ছিলো যেটা বঙ্গবন্ধু করে গেছেন। বঙ্গবন্ধু যেভাবে তার জীবন যৌবন বিলিয়ে দিয়ে দীর্ঘ ১৪ বছর ৩টি মাস শুধুমাত্র বাঙালীর স্বাধীকারের জন্য, বাঙালীর স্বাধীনতার জন্য জেল খেটেছেন সেটা ছিলো রাজনীতি।"

নারায়ণগঞ্জ জেলা যুবলীগ নেতা মীর সৃজনের সার্বিক তত্বাবধায়নে অনুষ্ঠানে গরীব ও দুঃস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ সাফায়েত আলম সানি।

মুজিব বর্ষ উপলক্ষে সম্পূর্ন নিজস্ব অর্থায়নে এমন একটি মহতী উদ্যোগ গ্রহন করায় আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে বঙ্গবন্ধু তার সারাটি জীবন এভাবেই পরপোকারের রাজনীতি করে গেছেন বলে উল্লেখ করেন জেলা ছাত্রলীগের সাবেক এই সভাপতি।

তিনি বলেন, "বঙ্গবন্ধু ছোটবেলা থেকেই বিভিন্ন এলাকা থেকে একমুঠ, দু’মুঠ করে চাল তুলে যারা ছিন্নমুল মানুষ ছিলো দুবেলা ঠিকমতো খেতে পারতোনা তাদের ঘরে ঘরে পৌছে দিতেন।

জাতির জনকের সেই রাজনৈতিক ধারাই যেন আগামীতে প্রতিষ্ঠিত হয় সেই আশাবাদ ব্যাক্ত করে সানি বলেন, " বর্তমানে যারা তারুণ্যদীপ্ত মানুষ আছে যারা সঠিক চিন্তা চেতনা লালন করে, সঠিক ব্যাবসায়ের মাধ্যমে সম্পূর্ন নিজেদের অর্থায়নে সমাজের মানুষের জন্য কিছু করার লক্ষে কাজ করছে সেই মানুষগুলো যেন বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শকে অন্তরে ধারন করে আগামীতে রাজনীতিতে সম্পৃক্ত হয়ে যেন সাধারণ মানুষকে সেবা দিতে পারে সেজন্য যারা শীতার্ত মানুষের জন্য এই কম্বল বিতরণের আয়োজন করেছে তাদেরকে সাধুবাদ জানাবেন এবং যার নামে এই স্মৃতি সংসদ প্রয়াত গোলাম মোস্তফা তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করবেন।"

পরিশেষে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সেই সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় ব্যাক্ত করে মুজিববর্ষ উপলক্ষে জাতির জনক সহ ১৫ আগস্টে নিহত তার পরিবারের সকল সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে এবং জননেত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় সকলের নিকট আল্লাহর দরবারে দু`হাত তুলে দোয়া কামনা করেন সাফায়েত আলম সানি।

এর আগে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান নান্নু।

ফতুল্লা থানা আওয়ামী যুবলীগের সমাজ কল্যান সম্পাদক মীর আশরাফুল হক রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক মীর হেদায়েত উল্লাহ, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক মীর দিলদার হোসেন, কুতুবপুর ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মীর মজিবুর রহমান, সাবেক মেম্বার মো. আহসানউল্লাহ, সমাজসেবক মোঃ সেলিম মিয়াজী, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মোঃ আরিফ হোসেন, ওয়ার্ল্ড এন্টিট্যারোরিজম ওরগানাইজেশন (WATO) সভাপতি ফাহিম এমিল।

মীর রাবিত এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ আইন কলেজের সাবেক এ.জি.এস মো. মহিউদ্দিন, যুবলীগ নেতা মোঃ জাকির হোসেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সভাপতি টিপু সুলতান, জেলা ছাত্রলীগ নেতা ফারুক প্রধান, রানা প্রধান, শামসুল আলম রিফাত, কুতুবপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা মাহাবুব আলম সুমন, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ, নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক মো. ইমন, যুবলীগ নেতা আবদুল হক মুসা, মো. রাসেল, ছাত্রলীগ নেতা মনির, সুমন, রিফাত, জীবন, সুজন, মমিন, মেহেদী প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ