মঙ্গলবার ০২ মার্চ, ২০২১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ফটোগ্রাফি কনটেস্ট 'না’গঞ্জ ফ্রেমিং'

শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ২১:১৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে `নারায়ণগঞ্জ ফ্রেমিং` নামে এক ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ জেলার মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য, স্থাপত্যসহ পর্যটন শিল্পকে দেশী-বিদেশী পর্যটকদের নিকট তুলে ধরে জেলা ব্রান্ডিংকে ত্বরান্বিত করা এ অ্যালবামের মূল উদ্দেশ্য। আগামী ১৭ মার্চ বাছাই করে ২০০ ছবি নিয়ে প্রকাশ হবে পর্যটন অ্যালবাম `নারায়ণগঞ্জ ফ্রেমিং`। প্রতিযোগিতায় সেরা ১৫ জনের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার। এছাড়াও প্রথম ২০ জনের জন্য রয়েছে সম্মাননা স্মারক।

পুরস্কারসমূহ 
১ম পুরস্কার- ৫০ হাজার টাকার প্রাইজবন্ড, ২য় পুরস্কার- ৪০ হাজার টাকার প্রাইজবন্ড, ৩য় পুরস্কার- ৩০ হাজার টাকার প্রাইজবন্ড, ৪র্থ পুরস্কার- ২০হাজার টাকার প্রাইজবন্ড, ৫ম পুরস্কার- ১০ হাজার টাকার প্রাইজবন্ড, ৬ষ্ঠ পুরষ্কার- ৫ হাজার টাকার প্রাইজবন্ডের ১০টি নিয়ে মোট ২ লাখ টাকার প্রাইজবন্ড এবং ২০ টি সম্মাননা স্মারক।

অংশগ্রহণের শর্তাবলি
সকল ছবির নিচে ফটোগ্রাফারের নাম থাকবে কিন্তু স্বত্ব থাকবে নারায়নগঞ্জ জেলা প্রশাসনের।

প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়ম:
১. নারায়ণগঞ্জের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও মুজিববর্ষ, ঋতু বৈচিত্র্যের প্রাকৃতিক সৌন্দর্য্য, সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ড, অর্থনৈতিক উন্নয়ন, ধর্মীয় মূল্যবোধ, ঐতিহাসিক ঘটনা ও নিদর্শন, ভৌগলিক ও নান্দনিক বিষয়, লোকজশিল্প, বিখ্যাত ব্যাক্তিত্ব, সুস্বাদু খাবার-পিঠাপুলি, পালা পার্বণ, স্থাপত্য ও চিত্রকলা, নদ-নদী, উদ্ভিদ ও প্রানীসহ সকল বিষয়ে যেকোনো সুন্দর ছবি এই অ্যালবামে স্থান পাবে।

২. ছবির সাথে একটি টাইটেল/শিরোনাম, ছবি নিয়ে ২০ টি শব্দের ক্যাপশন বা সংক্ষিপ্ত বর্ণনা এবং জায়গার নাম উল্লেখ করতে হবে।

৩.ছবির রেজ্যুলেশন সর্বনিম্ন ২৪৭৫*১৬৫০ পিক্সেল অথবা সাইজ ৮.২৫*৫.৫ ইঞ্চি হলে তারা অগ্রাধিকার পাবেন। তবে অন্যান্য ছবিও গ্রহণযোগ্য হবে। ফরমেট: জেপিইজি/জেপিজি

৪. ছবিটি অবশ্যই জিপ ফাইলে এ দিতে হবে। এডিটেড ছবি গ্রহণযোগ্য নয়।

৫. প্রতিজন সর্বোচ্চ ৫টি ছবি প্রেরণ করতে পারবে।

৬. এ প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত। ছবি অবশ্যই নারায়ণগঞ্জের হতে হবে। মোবাইলে তোলা ছবিও গ্রহণযোগ্য হবে।

৮. [email protected] এ মেইল আইডিতে ছবি পাঠাতে হবে। সাথে প্রতিযোগীর নাম, শিরোনাম, বয়স ও পেশা, মোবাইল নম্বর, ঠিকানা উল্লেখ করতে হবে।

প্রতিযোগিতায় অংশ নেয়ার সময়সীমা
ছবি জমা দেয়ার শেষ সময় ২০২১ সালের ২০ ফেব্রুয়ারি রাত ১২টার আগে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ