শুক্রবার ০৫ মার্চ, ২০২১

বঙ্গবন্ধুর কন্যা দুঃখী মানুষের মুখে হাসি ফুটাচ্ছেন: মন্ত্রী গাজী

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ২০:২৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, মুজিববর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীনদের জন্য একই সময়ে এত বিপুল সংখ্যক ঘর দেওয়া সারা পৃথিবীতে নতুন রেকর্ড সৃষ্টি করেছে। বঙ্গবন্ধুর বাংলায় কোনো মানুষ ভূমিহীন-গৃহহীন থাকবে না। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগীদের প্রত্যেককে প্রায় ১০ লাখ টাকার সম্পদ দিয়েছেন। তিনি ভূমিহীন ও গৃহহীনদের মানসম্মতভাবে বাঁচার অধিকার দিয়েছেন।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে রূপগঞ্জ উপ‌জেলার মুড়াপাড়া এলাকায় উপ‌জেলা প‌রিষদ মিলনায়ত‌নে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বিনামূল্যে জমি ও ঘরের চাবি এবং জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে ঘর ও জমির মালিকানা কাগজ হস্তান্তরের উদ্বোধন করেন। পরে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী উপকারভোগীদের মধ্যে চাবি ও কবুলিয়ত সনদ হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা বিভাগীয় ক‌মিশনার মোহাম্মদ খ‌লিলুর রহমান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুসরাত জাহান, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল আহমেদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফা খানসহ অনেকে।

বস্ত্র ও পাটমন্ত্রী আরও ব‌লেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রথম পর্যায়ে নারায়ণগঞ্জ জেলার মধ্যে আমার নির্বাচনি এলাকায় সবচেয়ে বেশি ঘর বরাদ্দ দিয়েছেন। বঙ্গবন্ধু সারাজীবন দুঃখী মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তার কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে গৃহহীন পরিবারকে ঘর দিয়ে প্রমাণ করলেন তিনি যোগ্য পিতার যোগ্য কন্যা। এ বাংলা তার নেতৃত্বেই বদলে যাচ্ছে। তিনি দুঃখী মানুষের মুখে হাসি ফুটাচ্ছেন। বঙ্গবন্ধু উপকারভোগীদের হৃদয়ে বেঁচে থাকবেন।’

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ