রবিবার ১৭ নভেম্বর, ২০১৯

বঙ্গবন্ধুকে জানলে মানুষের প্রতি ভালোবাসা সৃষ্টি হবে: রুমন রেজা

রবিবার, ১ সেপ্টেম্বর ২০১৯, ০০:২২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আমাদের জীবনে বঙ্গবন্ধু চর্চা জরুরি। বঙ্গবন্ধুর জীবন সর্ম্পকে জানা প্রয়োজন। তার আদর্শ সম্পর্কে যদি আমরা জানতে পারি তাহলে আমাদের দেশের প্রতি, মানুষের প্রতি ভালোবাসা সৃষ্টি হবে।

শনিবার (৩১ আগস্ট) বিকেলে নারায়ণগগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগার মিলানায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি রুমন রেজা এসব কথা বলেন।

রুমন রেজা বলেন, আজকে প্রতিযোগিতায় বঙ্গবন্ধু সর্ম্পকে লিখে ও চিত্রাঙ্কন প্রতিযোগীতায় তোমরা পুরস্কার কি পেলে না পেলে সেটা মুখ্য বিষয় না। মুখ্য বিষয় হলো, তুমি ইতিহাস জানলে। একটা সত্যিকারের ইতিহাস জানলে। আমাদের প্রত্যেকের একটি নিজস্ব পরিচয় আছে। আমার পরিবারের যেমন ইতিহাস আছে ঠিক তেমনিই আমাদের ভাষার ও আমাদের দেশের ইতিহাস আছে। আমরা যে ভূখন্ডের আলো বাতাসে বেড়ে উঠেছি, সেই দেশের পরিচয় আছে এবং এর একটি ইতিহাস আছে। আমরা যদি নিজের পরিচয় না জানি তা যেমনি লজ্জার ঠিক তেমনি আমি যদি নিজের দেশের পরিচয়, ভাষার পরিচয় না জানাটাও লজ্জার।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আমাদের স্বাধীনতা এমনিই আসে নাই কিংবা কেউ এসে দিয়ে যায়নি। যিনি কারাগারে দীর্ঘদিন কারাভোগ করেছেন তাঁর ত্যাগ-কষ্টের বিনিময়ে ও তার পারিবারিক ও ব্যক্তিগত স্বপ্ন বিসর্জন দিয়ে এটি অর্জিত হয়েছে। শুধুমাত্র একটি জাতির স্বাধীনতার জন্য নিজেকে উৎসর্গ করেছেন। তিনি হচ্ছেন আমাদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

জেলা সরকারি গণগ্রন্থাগার লাইব্রেরিয়ান এম এম মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনোয়ারা সুরুজ, ওয়ার্ল্ড সাইন স্বত্বাধিকারী মো.মাহবুবুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ