মঙ্গলবার ২৭ অক্টোবর, ২০২০

বকেয়া আদায়ে সেলিম ওসমানের সহায়তা চাইলেন নিটিং মালিকরা

মঙ্গলবার, ১৪ এপ্রিল ২০২০, ২১:২২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনা ভাইরাসের কারণে নিটিং ফ্যাক্টরিগুলো বন্ধ থাকার কারনে মানবেতর জীবনযাপন করছেন শ্রমিকেরা। এই সংকটকালীন মূহুর্তে গার্মেন্টস মালিকরা তাদের বকেয়া নিটিং বিল পরিশোধ না করায় শ্রমিকদের সমস্যাগুলো দিন দিন প্রকট আকার ধারণ করছে। তাই বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) এর সভাপতি সেলিম ওসমান বরাবর বকেয়া নিটিং বিল প্রাপ্তিতে সহায়তা চেয়ে একটি স্মারক লিপি দিয়েছেন বাংলাদেশ নিটিং ওনার্স এসোসিয়েশেন।

শনিবার (১১ এপ্রিল) বাংলাদেশ নিটিং ওনার্স এসোসিয়েশেন এর সভাপতি মো. সেলিম সারওয়ার বকেয়া নিটিং বিল প্রাপ্তিতে সহায়তা চেয়ে বিকেএমইএ এর সভাপতি সেলিম ওসমান বরাবর স্মারক লিপিটি দেন।

স্মারকলিপিতে বলা হয়, করোনা ভাইরাস (কোভিড-১৯) এর আক্রমণে আমাদের ব্যবসা বাণিজ্য আজ বিপর্যস্ত যা আপনি অবগত আছেন। এই ভাইরাসের সংক্রমণ রোধে গত ২৬ মার্চ হতে আমাদের নিটিং ফ্যাক্টরিগুলো বন্ধ রয়েছে। আমাদের অনেক সদস্য গত ফেব্রুয়ারী মাসের শ্রমিক কর্মচারীর বেতন পরিশোধ করতে পারেন নাই। এমনিতেই বিল প্রাপ্তীতে দীর্ঘসূত্রিতার কারণে আমরা শ্রমিক কর্মচারীর বেতন, বাড়িভাড়া, ভাড়া, বিদ্যুৎ বিল সহ কোনটাই যথা সময়ে পরিশোধ করতে পারি নাই। উপরন্তু এই করোনা ভাইরাসের কারণে আমাদের সংকটগুলি আরো প্রকট আকার ধারণ করেছে। আমাদের সদস্যগণ/নিটিং ফ্যাক্টরীর মালিকরা বারবার তাগাদা দেওয়া স্বত্ত্বেও সম্মানিত গার্মেন্টস মালিকগণ বকেয়া নিটিং বিল পরিশোধ করছেন না। ফলশ্রুতিতে নিটিং মালিকগণ তাদের শ্রমিক কর্মচারীদের নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। অথচ, আমরা সহযোগী প্রতিষ্ঠান হিসাবে বুননকৃত কাপড় যথাসময়ে সরবরাহ করে গার্মেন্টস শিল্পের উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করে আসছি। আপনি আমাদের অভিভাবক, আপনার দিক নির্দেশনা সব সময় ব্যবসায়ী সমাজের উপকারে এসেছে। যার ফলশ্রুতিতে বিভিন্ন সেক্টরের ব্যবসায়ীরা কাঁধে কাঁধ মিলিয়ে একসঙ্গে কাজ করে দেশের অর্থনৈতিক উন্নয়নে বিরাট ভূমিকা পালন করছেন। তাই বর্তমানে সৃষ্ট এই সংকট হতে উত্তরণের জন্য গার্মেন্টস মালিকবৃন্দ যাতে আমাদের বকেয়া নিটিং বিল পরিশোধ করেন অতিশীঘ্র সেই ব্যবস্থা করার জন্য বিনীত অনুরোধ করছি।

সব খবর
অর্থনীতি বিভাগের সর্বশেষ