শুক্রবার ২২ নভেম্বর, ২০১৯

ফুটবলের স্বর্ণযুগ নারায়ণগঞ্জের সাথে সম্পৃক্ত: ডিসি

সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ড কাপ (বালক অনুর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ড কাপ (বালিকা অনুর্ধ্ব-১৭) ফুটবল টুর্নামেন্ট উপলক্ষে সংবাদ সম্মেলন করেছেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে একেএম শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সের হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম বিল্লাহ, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ডিসি বলেন, ‘লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে অনুর্ধ্ব-১৭ বয়সী বালক-বালিকাদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশের জন্য প্রতিযোগিতার মাধ্যমে সহিষ্ণুতা, মনোবল বৃদ্ধি ও খেলাধুলায় উৎসাহী করে গড়ে তোলা এবং মাদকাসক্তি, জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকান্ত থেকে বিরত রাখার লক্ষে দেশব্যাপী এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘নারায়ণগঞ্জ অনেক দিক দিয়ে ঐতিহ্যবাহী। অনেকবার জাতির পিতা এই নারায়ণগঞ্জে এসেছেন। আবার একই সঙ্গে ফুটবলের যে স্বর্ণযুগ বলি সেটাও এই নারায়ণগঞ্জের সাথে সম্পৃক্ত। আবার নতুন প্রজন্ম তৈরি করার জন্য এই টুর্নামেন্টের আয়োজন। গতবার এই টুর্নামেন্ট প্রথম ছিল। এবার এই টুর্নামেন্টের পরিধি আরো ব্যাপক করা হয়েছে। বিশেষ করে বঙ্গমাতার নামে বালিকাদের টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। অন্য জেলাতে কীভাবে করা হয়েছে জানি না কিন্তু আমরা কিছুটা ব্যতিক্রম করেছি। ইউনিয়ন পর্যায়ে যারা চ্যাম্পিয়ন হয়েছে তাদের নেতৃত্বে ওই উপজেলা অংশগ্রহণ করবে।’

১৬ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া জেলা পর্যায়ের এই টুর্নামেন্ট আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে বলে জানান জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। তিনি আরও জানান, জেলার ৫টি উপজেলা ও ১টি সিটি কর্পোরেশনসহ মোট ৬টি বালক ও ৬টি বালিকা দল জেলা পর্যায়ের এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। এর আগে উপজেলা পর্যায়ে ১ সেপ্টেম্বর খেলা শুরু হয়।

সংবাদ সম্মেলন শেষে টুর্নামেন্টের উদ্বোধন করেন ডিসি জসিম উদ্দিন। প্রথম ম্যাচে সদর উপজেলা একাদশ ও রূপগঞ্জ উপজেলা একাদশ অংশগ্রহণ করে। প্রথম ম্যাচে সদর উপজেলা ৩-০ গোলে বিজয়ী হয়।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ