সোমবার ১৬ ডিসেম্বর, ২০১৯

ফুটপাত হকারমুক্ত রাখতে কঠোর পুলিশ

শুক্রবার, ৯ আগস্ট ২০১৯, ২২:২০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জেলা পুলিশ সুপারের উদ্যোগে নগরীতে হকার উচ্ছেদের পর থেকে দীর্ঘদিন যাবৎ হকারমুক্ত নগরীর ফুটপাত। বিভিন্ন সময় হকাররা তাদের অবস্থানে ফিরে আসার চেষ্টা করলেও তার বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করে পুলিশ। সম্প্রতি ঈদ-উল-আযহাকে কেন্দ্র করে নগরীর ফুটপাতে বসার চেষ্টা করে হকাররা। পুলিশের সঙ্গে লুকচুরির খেলায়ও দেখা যায় তাদের। কিন্তু সাধারণ মানুষের চলাচলের সুবিধার্থে ফুটপাত হকারমুক্ত রাখতে কঠোর অবস্থানে দেখা যায় জেলা পুলিশকে। ফুটপাতে হকার বসতে দেখলেই তুলে দিচ্ছে তাদের।

শুক্রবার (৯ আগস্ট) দুপুর থেকে নগরীর চাষাঢ়ায় বঙ্গবন্ধু সড়ক, ডিআইটি, গলাচিপা এলাকাসহ বিভিন্ন সড়কে হকারদের তাদের নিজের অবস্থানে ফিরে আসতে দেখা যায়। বিকেলে কিছু টহলরত পুলিশ সদস্য হকারদের অবস্থান দেখতে পায় এবং প্রাথমিকভাবে তাদের সতর্ক করে।

সতর্কতার পরও ফুটপাতে থাকায় কঠোর হতে দেখা যায় পুলিশ সদস্যদের। এ সময় হকারদের জোর করে ফুটপাত থেকে তুলে দেন তারা। এমনকি তাদের মালামাল সড়কে ফেলে দেয়া হয়। এ সময় হকার নেতা রহিম মুন্সি হকারদের হয়ে সুপারিশ করলে তাকেও হুশিয়ার করে দেয় পুলিশ।

হকার বিষয়ে জেলা পুলিশের সুপারের কড়া নিষেধাজ্ঞা রয়েছে। এসপি হারুন অর রশীদ এ বিষয়ে বলেছেন, ‘সড়কের ফুটপাত সাধারণ মানুষের চলাচলের জন্য। মানুষ যাতে স্বস্তি চলতে পারে তাই হকার উচ্ছেদ করা হয়েছে। মানুষের চলাচলে বাধা সৃষ্টি করে কোনমতেই হকার বসতে দেওয়া যাবে না।’

সব খবর
নগর বিভাগের সর্বশেষ