সোমবার ২২ জুলাই, ২০১৯

ফতুল্লা এলাকায় চাঁদাবাজি বন্ধের দাবি শামীম ওসমানের

রবিবার, ৭ জুলাই ২০১৯, ২২:২৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নিজের নির্বাচনী এলাকা ফতুল্লায় ব্যাপক চাঁদাবাজি হচ্ছে বলে অভিযোগ করে এসব চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সাংসদ একেএম শামীম ওসমান৷

রোববার (৭ জুলাই) ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্ব জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে আওয়ামী লীগের এই সাংসদ এ দাবি জানান।

শামীম ওসমান বলেন, পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছে শামীম ওসমানের এলাকায় ব্যাপক চাঁদাবাজি হচ্ছে। আমি সব সময় সত্য কথা বলি, যেটা অন্যায় যেটা মিথ্যা তার প্রতিবাদ করি। পত্রিকায় যেটা লেখা হয়েছে সেটা সত্য। আমার এলাকায় প্রায় ৭শ কোটি টাকা ব্যয়ে সরকারির অফিসারদের কোয়াটার নির্মাণ করা হচ্ছে। সেখানে একটি খেলার মাঠ আছে। মাঠটি সংরক্ষণের অনুরোধ করেছিলাম, সেটি রাখা হয়েছে। খেলার মাঠের জন্য ১২ কোটি টাকা অনুদানও হয়েছে।

তিনি আরো বলেন, ‘বিআইডব্লিউটিএ সেখানে যে ওয়াকওয়ে নির্মাণ করেছিল সেখানে একটি চাঁদাবাজ গোষ্ঠী চাঁদা আদায় করছে। ওয়াকওয়েটা পুরোপুরি ভেঙে ফেলা হয়েছে। সেখানে খেলার মাঠের নাম করে শ্রমিকদের কাছ থেকে এক-দুই টাকা করে চাঁদা নেওয়া হচ্ছে। চাঁদাবাজি করার লোকের অভাব নেই। ওখানে তিন বছর ধরে একটি প্রকল্প নেওয়া হয়েছে। যারা টেন্ডার নিয়েছেন সন্ত্রাসীদের জন্য তারা কাজ করতে পারছে না। সেখানে প্রতিদিন ৪-৫ টাকা লাখ চাঁদা আদায় হয়।’

শামীম ওসমান আরও বলেন, সন্ত্রাসীদের হাত কতটুকু লম্বা, দাঁত কত শক্ত, তারা এই সাহস পায় কোথা থেকে। সন্ত্রাসীদের এই শক্তির উৎস কোথায়। তারা যত বড় শক্তিশালীই হোক তাদের বিরুদ্ধে অনতিবিলম্বে ব্যবস্থা নিয়ে চাঁদাবাজি বন্ধের দাবি জানাচ্ছি।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ