সোমবার ২১ অক্টোবর, ২০১৯

ফতুল্লার জঙ্গি আস্তানায় বিস্ফোরকসহ গ্রেফতার নব্য জেএমবির ২ সদস্য

সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১০:১৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ফতুল্লা তক্কার মাঠ এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করে বিস্ফোরকসহ নব্য জেএমবির ২ সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট। 

গ্রেফতারকৃতরা হলো- ফরিদ উদ্দিন রুমি (২৭) ও মিশুক খান মিজান (২৩)। অভিযানকালে তাদের হেফাজত থেকে ২টি একে-৭৪ টাইপ খেলনা রাইফেল, ১টি খেলনা পিস্তল, ৩টি রেডি আইইডিসহ বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জামাদি ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে- ফরিদ উদ্দিন রুমি আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক এবং মিজান নারায়ণগঞ্জ পলিট্যাকনিক ইন্সটিটিউট এর ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের শেষ বর্ষের ছাত্র। 

আজ ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মনিরুল ইসলাম বিপিএম(বার), পিপিএম(বার) সাংবাদিকদের এ তথ্য জানান। 

এ সময় তিনি বলেন- রবিবার রাতে ঢাকা থেকে আমরা একজনকে গ্রেফতার করি। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার দেয়া তথ্য মতে আমরা নারায়ণগঞ্জের ফতুল্লা তক্কার মাঠ এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে রুমি নামক একজনকে গ্রেফতার করি। 

ওই বাড়িতে ভোরে অভিযানের পর দেখা যায় প্রচুর পরিমাণ বিস্ফোরক যার ভেতরে রেডি আইইডি ও এক্সপ্লোসিভ তৈরির বিভিন্ন ধরনের সামগ্রী রয়েছে। আমরা এগুলো উদ্ধার ও ডিস্পোজাল করার কাজটি শুরু করতে যাচ্ছি। সেই ক্ষেত্রে আশেপাশের লোকজন সরিয়ে দিয়ে আইইডি ডিস্পোজাল করার কাজটি শুরু করবো। আমরা আমাদের বিস্ফোরক দলের সাথে কথা বলেছি, তারা বলেছে এ পর্যন্ত সম্প্রতি ঢাকায় যে সমস্ত বিস্ফোণের ঘটনা ঘটেছে, সে ঘটনায় যে ধরনের বিস্ফোরকদ্রব্য, আইইডি ও আলামত পাওয়া গিয়েছে, তার সাথে এখানে পাওয়া বিস্ফোরক দ্রব্য, আইইডি ও আলামতের অনেকটা মিল রয়েছে। যারা ধরা পরেছে তারা কেউ কেউ এ সমস্ত ঘটনার সাথে একেবারে সরাসরি প্লানিং, এক্সিকিউশন থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ে জড়িত থাকতে পারে। সম্প্রতি ঢাকায় যে ৫ টি হামলার ঘটনা ঘটেছে কারা কারা এ ঘটনার সাথে জড়িত আমরা জানার চেষ্টা করছি। পাশাপাশি তাদের গ্রেফতারের প্রচেষ্টা অব্যহত আছে।

সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি বলেন, গ্রেফতারকৃতরা মূলত নব্য জেএমবির সদস্য। তাদের জিজ্ঞাসাবাদে তারা আরও কয়েকজনের নাম বলেছে। তাদেরকে গ্রেফতারের প্রচেষ্টা অব্যহত আছে। রুমির স্ত্রী জান্নাতুল ফোয়ারা অনুকে(২১) জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়েছে। তবে সে ঘটনার সাথে জড়িত কিনা তাকে জিজ্ঞাসাবাদ শেষে আমরা বলতে পারবো।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ যেহেতু ঢাকার খুব কাছে সেহেতু তারা আশেপাশে যেখানে স্বল্প আয়ের মানুষ বাস করে কিংবা জনসংখ্যার ঘনত্ব বেশি সেই সমস্ত এলাকায় সাধারনত কেউ কারও খবর রাখে না এ জন্য জনবহুল এলাকায় তারা আস্তানা তৈরি করে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ