বৃহস্পতিবার ২৪ অক্টোবর, ২০১৯

ফতুল্লায় জঙ্গি আস্তানা: গ্রেফতারকৃত রুমি-মিজান রিমান্ডে

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জঙ্গি আস্তানা সন্দেহে ফতুল্লার তক্কার মাঠ এলাকার একটি বাড়িতে অভিযানের পর সেখান থেকে আটক বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিজিএম জয়নাল আবেদিনের ছেলে প্রভাষক ফরিদউদ্দিন রুমিকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। চলতি বছরের ২৯ এপ্রিল গুলিস্তানে পুলিশের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। একই মামলায় ঢাকা থেকে আটককৃত নারায়ণগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের শেষ বর্ষে ছাত্র মিশুক খান মিজানকেও গ্রেফতার দেখানো হয়।

গ্রেফতারকৃতদের ১০ দিনের রিমান্ড চেয়ে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে আদালতে প্রেরণ করলে আদালত তাদের প্রত্যেককে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত সোমবার (২৩ সেপ্টম্বর) ভোরে ফতুল্লার তক্কার মাঠ এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করে বিস্ফোরকসহ নব্য জেএমবি’র সদস্য রুমিকে আটক করে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট। এর আগের রাতে ঢাকা থেকে মিজানকে আটক করে পুলিশ। তার দেওয়া তথ্য মতেই ফতুল্লার ওই বাড়িতে অভিযান চালায় পুলিশ।

অভিযানকালে তাদের হেফাজত থেকে ২টি একে-৭৪ টাইপ খেলনা রাইফেল, ১টি খেলনা পিস্তল, ৩টি রেডি আইইডিসহ বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জামাদি ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছিল।

গ্রেফতারকৃত ফরিদ উদ্দিন রুমি আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক এবং মিজান নারায়ণগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট এর ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের শেষ বর্ষের ছাত্র।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ