সোমবার ২২ জুলাই, ২০১৯

ফতুল্লায় অগ্নিকান্ডে ৪ দোকান পুড়ে ছাই

সোমবার, ১৭ জুন ২০১৯, ১৩:২২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ফতুল্লায় একটি মার্কেটে অগ্নিকান্ডের ঘটনায় ৪ টি দোকান ভস্মিত হয়েছে। এতে করে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। তবে অগ্নিকান্ডে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

রোববার (১৬ জুন) রাত পোনে ১টার দিকে ফতুল্লা বাজার সংলগ্ন একটি মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট হতে আগুনের সূত্রপাত বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

এলাকাবাসী ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সূত্রে জানা গেছে, ফতুল্লার বাজারের পশ্চিম পাশের প্রাইমারী স্কুল সংলগ্ন একটি মার্কেটে কোন একটি দোকান হতে শনিবার রাত আনুমানিক পোনে ১টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। একটি দোকান আগুন লেগে আশে পাশের দোকানগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। এতে করে মিজানের মালিকানাধী মুদি দোকান, সুজনের ফোন ফ্যাক্স মোবাইল এক্সোসারিজ দোকান, শরীফের কনফেকশনারী ও খোকন চন্দ্র শীলে সেলুন পুড়ে ছাই হয়ে যায়। পরে সংবাদ পেয়ে ফতুল্লার বিসিক ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে অগ্নিকান্ডে কি পরিমান ক্ষতি হয়েছে তা তাৎক্ষনিক ভাবে জানা যায়নি। এছাড়াও অগ্নিকান্ডে হতাহতের কোন সংবাদ পাওয়া যায়নি।

ফতুল্লার বিসিকের ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার রায়হান ঘটনাস্থল হতে জানান, মার্কেটের দোকান গুলোর বৈদ্যূতিক ওয়ারেন্টসহ বৈদ্যূতিক তার খুব নিম্নমানের। নিম্নমানের বৈদ্যূতিক তারের কারণে লোড নিতে না পাড়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে করে মার্কেটের ৪ টি দোকান পুড়ে যায়। দোকানের মালিকরা ব্যবসা করে বৈদ্যূতিক তার নিয়ে গাফলতি শতভাগ ছিল তা দোকানগুলো দেখেই বুজা গেছে। আর অগ্নিকান্ডের সংবাদের পর দ্রুত ঘটনাস্থলে এসে দুটি ইউনিট ৩০/৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রন আনতে সক্ষম হয়েছে। তবে অগ্নিকান্ডে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ