বৃহস্পতিবার ২৪ অক্টোবর, ২০১৯

ফতুল্লায় জঙ্গিবিরোধী অভিযানে মামলা, দুই ভাইসহ আসামি ১৩

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জঙ্গি আস্তানা সন্দেহে ফতুল্লার তক্কার মাঠ এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের ঘটনায় ফতুল্লা থানায় মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পরিদর্শক (এসআই) মোখলেসুর রহমান বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে মামলাটি দায়ের করেন।

মামলায় গ্রেফতারকৃত বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিজিএম জয়নাল আবেদিনের ছেলে প্রভাষক ফরিদউদ্দিন রুমি (২৭), নারায়ণগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের শেষ বর্ষে ছাত্র খান হুমায়ুন কবির এর ছেলে মিশুক খান মিজান (১৯) ও পলাতক ফরিদউদ্দিনের ভাই জামালউদ্দিন রফিক, অজ্ঞাত পরিচয়ের তামিম, আজমীর, আনোয়ারসহ নামীয় ৬ জন ও অজ্ঞাত আরও ৬-৭ জনকে আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন বলেন, ‘অভিযানের ঘটনায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। কাউন্টার টেরোরিজমের দায়ের করা ওই মামলায় ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৬-৭ জনকে আসামি করা হয়েছে।’

এদিকে জঙ্গিবিরোধী অভিযানের ঘটনায় গ্রেফতারকৃত ফরিদউদ্দিন রুমি ও মিশুক খান মিজানকে চলতি বছরের ২৯ এপ্রিল গুলিস্তানে পুলিশের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে ৪ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, গত সোমবার (২৩ সেপ্টম্বর) ভোরে ফতুল্লার তক্কার মাঠ এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করে বিস্ফোরকসহ নব্য জেএমবি’র সদস্য রুমিকে আটক করে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট। এর আগের রাতে ঢাকা থেকে মিজানকে আটক করে পুলিশ। তার দেওয়া তথ্য মতেই ফতুল্লার ওই বাড়িতে অভিযান চালায় পুলিশ।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ