বৃহস্পতিবার ১৩ আগস্ট, ২০২০

প্রশাসনের হস্তক্ষেপে ফ্রেন্ডস মা‌র্কেট বন্ধ

রবিবার, ১০ মে ২০২০, ২০:২৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে দোকানপাট খোলার প্রথম দিনই ক্রেতার ভীড় ছিলো চোখে পড়ার মত। কয়েকটি দোকানে স্বাস্থ্যবিধি ও নির্দিষ্ট দূরত্ব মেনে চলা হলেও অধিকাংশতেই তা মানা হচ্ছে না। তাই মার্কেট ও দোকান স্বাস্থ্যবিধি মেনে খোলা হয়েছে কিনা তার তদারকি করেছে জেলা প্রশাসন। এইসময় স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানিয়ে জনসাধারণের মাঝে সচেতনতামূলক প্রচারণা চালায় তারা।

রবিবার (১০ মে) নগরীর জনসমাগম বেশি হয় এমন মার্কেটগুলোতে গিয়ে গিয়ে স্বাস্থ্য সুরক্ষাবিধি তদারকি করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হাসান বিন আলী।

এ সময় বিভিন্ন মার্কেট কমিটিকে এ বিষয়ে যত্নবান হতে বলা হয় এবং ফ্রেন্ডস মার্কেটে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি না মেনে মার্কেট খোলার কারণে মার্কেটের মালিক সমিতির সহায়তায় মার্কেটটি বন্ধ করে দেন কর্তব্যরত ম্যাজিস্ট্রেট।

সচেতনতামূলক প্রচারণা অভিযানে হ্যান্ড মাইকে জনসাধারণের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের জীবনের ঝুঁকি নিয়ে আপনাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে আমরা প্রতিদিন মাঠে কাজ করছি। নারায়ণগঞ্জকে করোনার হটস্পট হিসেবে পরিচিতি থেকে বের হয়ে আসার জন্য আমাদেরকে সহযোগিতা করুন। সারা দেশে আমাদের এই নারায়ণগঞ্জ কুখ্যাতি অর্জন করেছে কেননা আমরা স্বাস্থ্যবিধিগুলো মেনে চলতে ব্যর্থ হয়েছি। আমরা সবাই মিলে যদি চেষ্টা না করি তাহলে আমরা এই করোনার হটস্পট থেকে বের হয়ে আসতে পারবো না।

নগরবাসীর সহযোগিতা চেয়ে তিনি বলেন, আমরা ইতিমধ্যে নারায়ণগঞ্জের অনেক মানুষকে হারিয়ে ফেলেছি। প্রশাসনের অনেক কর্মকর্তা আক্রান্ত হয়েছেন। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর অনেক সদস্য মাঠপর্যায়ে কাজ করতে গিয়ে আক্রান্ত হয়েছেন। আপনারা দয়া করে আমাদের সহযোগিতা করুন।

 

সব খবর
নগর বিভাগের সর্বশেষ