বৃহস্পতিবার ০৪ জুন, ২০২০

প্রশাসনের সাথে সমন্বয় করে খাদ্য সহায়তার আহ্বান জানালেন ডিসি

সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৫:০৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ব্যক্তি উদ্যোগে বা কোনো সংগঠন খাদ্য সহায়তা প্রদান করতে চায় তবে সেটি জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে নেওয়ার অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসক জসিম উদ্দিন।

তিনি বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে প্রাপ্ত দুই লক্ষ টাকা ও ১০০ মেট্রিক টন চাল সিটি করপোরেশনসহ জেলার সকল উপজেলায় আনুপাতিক হারে দেওয়া হয়েছে। এই খাদ্য সামগ্রী তাদের জন্য যারা দিনমজুর। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন যারা দৈনিক আয়ের ভিত্তিতে সংসার চালায় যেমন, ভিক্ষুক, রিক্সাচালক, ভ্যানগাড়ী চালক, ফেরীওয়ালা, পরিবহন শ্রমিক এই রকম শ্রেণী পেশার মানুষের তালিকা করে তাদের খাদ্য সহায়তা দেবার জন্য।

সোমবার (৩০ মার্চ) বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মোলন কক্ষে করোনার সর্বশেষ পরিস্থিতি বিষয়ক নিয়মিত সংবাদ সম্মোলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতিতে সরকারি নির্দেশনা মোতাবেক নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ত্রাণ সামগ্রী বিতরণে ও জনসচেতনতা বৃদ্ধিতে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। উপজেলাগুলোতে উপজেলা নির্বাহী অফিসারগণও তাদের নিজ নিজ এলাকায় সরকারিভাবে প্রাপ্ত ও স্থানীয় উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন।

জেলা প্রশাসক বলেন, জেলায় করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণকে সচেতন করার জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সহযোগিতায় শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সামাজিক দূরত্ব নিয়ন্ত্রণে জনসচেতনতামূলক অভিযান পরিচালনা করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারী, সহকারী কমিশনার তানিয়া তাবাসসুম, সহকারী কমিশনার সানজিদা আক্তার প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ