বৃহস্পতিবার ০৪ জুন, ২০২০

প্রশাসনের জিরো টলারেন্স, রাস্তায় নাম‌লেই পিটু‌নি

রবিবার, ৫ এপ্রিল ২০২০, ২৩:৫৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: প্রাণঘাতী ক‌রোনা ভাইরাসের সংক্রমণ ঠেকা‌তে নারায়ণগ‌ঞ্জের প্রশাসন আগ্রাসী ভূ‌মিকা নি‌য়ে মা‌ঠে নাম‌ছে। রোববার (৫ এপ্রিল) রা‌ত ৯টার দি‌কে জেলা প্রশাস‌নের স‌ম্মেলন ক‌ক্ষে অনু‌ষ্ঠিত বৈঠ‌কে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠ‌কে জেলা প্রশাস‌ক জ‌সিম উ‌দ্দি‌নের সভাপ‌তি‌ত্বে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, র‍্যাব ১১ এর সিও লেফট্যানেন্ট কর্ণেল ইমরান উল্লাহ সরকার, লেফট্যানেন্ট কর্ণেল আব্দুল্লাহ মোত্তাকিম, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, মেজর সাজ্জাদ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোস্তাফিজুর রহমান, র‍্যাব-১১ এর কালিরবাজার ক্যাম্প ইনচার্জ সিনিয়র সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে জেলা তথ্য অ‌ফিসার সিরাজউ‌দ্দৌলা খান ব‌লেন, জেলা প্রশাস‌কের নি‌র্দেশে ই‌তো‌ম‌ধ্যে নগরীর চাষাঢ়া, ২নং রেল‌গেট, কালীরবাজার, খানপুরসহ বি‌ভিন্ন এলাকায় মাই‌কিং শুরু ক‌রে দি‌য়ে‌ছি। মাই‌কিং‌য়ে আমরা বল‌ছি, সম্মানিত নারায়ণগঞ্জবাসী আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পাওয়ার জন্য আপনারা বাড়িতে অবস্থান করুন। রাস্তায় নামলেই পিটুনি দেয়া হবে।

এ বিষয়ে জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি প্রেস নারায়ণগঞ্জকে বলেন, ‘করোনায় কাল সকাল থেকে আমরা জিরো টলারেন্স ভূমিকায় থাকবো৷ ঘরের বাইরে কাউকে বের হতে দেয়া হবে না৷ বের হলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে৷ জেল, জরিমানা প্রয়োজনে পেটাবো৷ মোট কথা ঘর থেকে কেউ বের হতে পারবে না, স্ট্রিক্টলি নিষেধাজ্ঞা জারি করা হলো৷ কাল থেকে সারাক্ষন আইনশৃঙ্খলা বাহিনী, আমরা সবাই রাস্তায় থাকবো৷ মানুষকে বাড়িতে রাখতে আমরা সর্বোচ্চ পর্যন্ত যাবো৷

তিনি আরও বলেন, আমরা মানুষকে বলতেছি ঘরে থাকতে কিন্তু তারা থাকছে না৷ সুতরাং কাল থেকে আমরা এ্যাকশনে যাবো৷ রাত থেকেই মাইকিং শুরু হয়েছে, সকাল পর্যন্ত চলবে মাইকিং৷ কাল সকাল ১০টার পর থেকে নামবো আমরা৷

প্রসঙ্গত, নারায়ণগ‌ঞ্জে গত তিন‌দি‌নে ক‌রোনায় আক্রান্ত হ‌য়ে ২ জন মারা গে‌ছেন। ক‌রোনায় আক্রান্ত র‌য়ে‌ছেন এক চি‌কিৎসকসহ ৬ জন। ক‌রোনা স‌ন্দে‌হে অ‌নেকের নমুনা নেওয়া হ‌য়ে‌ছে। যার ফ‌লে, সদর ও বন্দর উপ‌জেলার বেশ ক‌য়েক‌টি এলাকা প্রশাস‌নের পক্ষ থে‌কে লকডাউন করা হ‌য়ে‌ছে। এ‌তে ক‌রে মানু‌ষের মা‌ঝে বিরাজ কর‌ছে ক‌রোনাভী‌তি। এরপরও কিছু মানুষ রাস্তায়, পাড়া মহল্লায় দি‌ব্যি চলা‌ফেরা কর‌ছে। এ‌দের‌কে কোনভা‌বেই নিয়ন্ত্রণ আনা যা‌চ্ছে না। সেজন্যই প্রশাসন এখন থে‌কে ক‌ঠোর ভূ‌মিকায় মা‌ঠে থাক‌বে ব‌লে এক‌টি সূত্র নি‌শ্চিত ক‌রে‌ছে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ