বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯

প্রশাসনকে নিয়ে ঈদ জামাতের প্রস্তুতি পরিদর্শনে শামীম ওসমান

সোমবার, ৩ জুন ২০১৯, ২২:২৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নগরীর ইসদাইরে অবস্থিত একেএম শামসুজ্জোহা স্টেডিয়াম, কেন্দ্রীয় ঈদগাহ ময়দান ও মধ্যবর্তী ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক মিলিয়ে এবারের ঈদ-উল-ফিতরের ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন।

সংশ্লিষ্টদের তথ্য মতে, প্রায় পৌনে দুই লক্ষ ফুট এলাকা জুড়ে শামিয়ানা টানানো হয়েছে। এতে প্রায় দেড় লাখ মুসুল্লী একসাথে নামাজে অংশগ্রহণ করতে পারবেন বলে জানান সংশ্লিষ্টরা।

এদিকে সোমবার (৩ জুন) বিকেলে ঈদ জামাতের সার্বিক প্রস্তুতি জানতে ঈদগাহ্ ও শামসুজ্জোহা স্টেডিয়াম পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান। এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক রাব্বি মিয়া, র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্ণেল কাজী শামসের উদ্দিন, বিজিবি-৬২ ক্যাম্পের অধিনায়ক লে. কর্ণেল আল আমিন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ টিটু, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলমসহ বিভিন্ন গোয়েন্দ সংস্থা এবং আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা। এর আগে দুপুরে ঈদ জামাতের প্রস্তুতি জানতে পরিদর্শনে আসেন জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ। এ সময় জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে শামীম ওসমান বলেন, এটা বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে সুন্দর ঈদ জামাত হবে এবং অন্যতম বৃহৎ জামাত হবে। এই ঈদ জামাতের ধারাবাহিকতা বজায় রাখার জন্য জেলা প্রশাসন ও নারায়ণগঞ্জবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

জেলা প্রশাসক রাব্বি মিয়া বলেন, কমপক্ষে দেড় লক্ষাধিক মুসুল্লি সমাগমের লক্ষ্যমাত্রা নিয়ে সে অনুযায়ী জামাত স্থলকে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, ফায়ার সার্ভিস ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সমন্বয়ে নিরাপত্তা বেস্টনির আওতায় রাখা হবে। তিনি জানান, সকাল সাড়ে আটটায় শুরু হবে ঈদুল ফিতরের এই বৃহত্তর জামাত।

এদিকে ঈদ জামাতকে কেন্দ্র করে জেলা পুলিশের পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ। পোশাকধারী পুলিশের সাথে সাদা পোশাকে গোয়েন্দা নজরদারিও থাকবে বলে জানান তিনি।

গত ঈদ-উল-আযহার মতো এবার ঈদ-উল-ফিতরেও জেলার সর্ববৃহৎ ঈদ জামাতের আয়োজন করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান। তবে এবারের ঈদের জামাতের আয়োজনে আধুনিকতার ছোয়া থাকবে বলে জানিয়েছেন তিনি। গতবারের মতো এবারো এই ঈদ জামাত অনুষ্ঠিত হবে ইসদাইরে অবস্থিত একেএম শামসুজ্জোহা স্টেডিয়ামে। সংযুক্ত থাকবে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ্ ময়দান ও মধ্যবর্তী রাস্তাটিও। এবারের ঈদগাহ মাঠের কাঠামো মদিনার আদলে তৈরি হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান। সে অনুযায়ী গত এক সপ্তাহ যাবৎ চলছে কাজ। প্রায় সব কাজ সম্পন্ন হয়ে গেলেও বাকি রয়েছে লাইটিং ও সাউন্ড সিস্টেমের কাজ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ