মঙ্গলবার ১১ আগস্ট, ২০২০

প্রধান নির্বাচন কমিশন পরিবর্তনের দাবিতে আইনজীবীদের গণস্বাক্ষর

মঙ্গলবার, ১৪ জানুয়ারি ২০২০, ১৭:২৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশন পরিবর্তনের দাবিতে গণস্বাক্ষর গ্রহণ ও স্বাক্ষর সম্বলিত আবেদনপত্র প্রদান করা হয়েছে।

সোমবার (১৩ জানুয়ারি) বিকেলে বিএনপিপন্থী ৩১৭ জন আইনজীবীর গনস্বাক্ষর গ্রহণ করা হয়। পরে আইনজীবীদের স্বাক্ষর সম্বলিত আবেদনপত্র জেলা ও দায়রা জজ আনিসুর রহমান এবং আইনজীবী সমিতির প্রশাসনিক কর্মকর্তা সাইফুজ্জামানকে পৃথকভাবে গ্রহণ করেন।

এ বিষয়ে বিএনপি পন্থী আইনজীবী নেতা এড. সাখাওয়াত হোসেন খান বলেন, ‘আইনজীবী সমিতির গঠনতন্ত্রে উল্লেখ রয়েছে নির্বাচন কমিশনকে হতে হবে দল নিরপেক্ষ। কিন্তু আইনজীবী সমিতির নির্বাচনে নির্বাচন কমিশনের প্রধান করা হয়েছে যাকে তিনি একজন সরকার দলীয় লোক। তিনি একসময় অতিরিক্ত পিপি ও জিপি ছিলেন। কিন্তু তাকেই গত নির্বাচনে প্রধান কমিশনার করা হয়েছিল। ফলাফলে তিনি তার অবস্থান ধরে রাখতে পারেনি। দলীয় ব্যক্তিদের দ্বারা নিরপেক্ষ থাকা সম্ভবও নয়।’

তিনি আরো বলেন, ‘গঠনতন্ত্রের ১৪ অনুচ্ছেদ অনুযায়ী গতবার তা লঙ্ঘন হয়েছে। এবারও তা করার চেষ্টা করা হচ্ছে। গত নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত নির্বাচন আখতার হোসেন দলীয় প্যানেলের পক্ষে কাজ করেছেন। বিএনপিপন্থী আইনজীবীদের গত নির্বাচনে ভোট দিতে আসতে দেওয়া হয়নি।’

গণস্বাক্ষর সংগ্রহে আরো উপস্থিত ছিলেন, এড. খোরশেদ মোল্লা, এড. আবুল কালাম আজাদ, এড. জাকারিয়া, এড. মানিক মিয়া, এড. আনোয়ার প্রধান, এড. সালাউদ্দিন মন্জুর, এড. সুমন মিয়া, এড. মোস্তাক আহমেদ, এড. আহসান হাবিব, এড. জাহুদুল ইসলাম প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ