শুক্রবার ২২ নভেম্বর, ২০১৯

প্রথমবারের মতো নারায়ণগঞ্জে হচ্ছে সিনেপ্লেক্স

রবিবার, ২১ জুলাই ২০১৯, ১৯:০৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

সৌরভ হোসেন সিয়াম (প্রেস নারায়ণগঞ্জ): ছোট এই শহরে কয়েক বছর পূর্বেও সিনেমা হল ছিল ছয়টি। ডায়মন্ড ও হংস সিনেমা হল বছর কয়েক আগেই বন্ধ হয়ে গেছে। হলের জায়গায় উঠেছে বহুতল বানিজ্যিক ভবন। সম্প্রতি ভেঙ্গে ফেলা হয়েছে এক সময়ের দোর্দন্ড প্রতাপের সাথে চলা আশা ও মাসার সিনেমা হল। একই পথে শহরের বাকি দুইটি সিনেমা হল- গুলশান ও নিউ মেট্রো সিনেমা হল। সিনেমা হল শুণ্য শহর হবার যখন আশঙ্কা তখন আশার আলো জুগিয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও প্রযোজনা প্রতিষ্ঠান সিনেমাকার। তাদের যৌথ উদ্যোগে প্রথমবারের মতো নারায়ণগঞ্জে চালু হতে যাচ্ছে সিনেপ্লেক্স। এটির নাম হবে ‘সিনোস্কোপ নারায়ণগঞ্জ’৷

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও চলচিত্র প্রযোজনা প্রতিষ্ঠান সিনেমাকারের যৌথ প্রযোজনায় শহরের আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন ও পাঠাগারের গ্রাউন্ড ফ্লোরে হবে সিনেপ্লেক্সটি। ঈদ-উল-আযহার পরপরই আগস্টের মাঝামাঝি সময়ে আনুষ্ঠানিকভাবে চালু হবে এটি। ফোর কে সিলভার স্ক্রিণ, ৭.১ ডিজিটাল সাউন্ড সিস্টেমসহ শীতাতপ নিয়ন্ত্রিত থাকবে সিনেপ্লেক্সেটি। যদিও সিট থাকবে ৩৫টি। সকাল ১১টা, দুপুর ২টা, বিকেল ৫টা ও রাত ৮টা; প্রতিদিন এমন ৪টি শো থাকবে। এর মধ্যে প্রতিদিন বাচ্চাদের জন্য একটি স্পেশাল শো এবং সপ্তাহে একটি ওয়ার্ল্ড ক্লাসিক শো থাকবে।

প্রযোজনা প্রতিষ্ঠান সিনেমাকারের কর্ণধার ফিল্মমেকার ও স্থপতি মো. নুরুজ্জামান বলেন, আগামী ঈদের পরপরই আগস্টের মাঝামাঝি সিনেপ্লেক্সটি। আমরা একটি ফেস্টিভেল দিয়ে চালু করতে চাই। আমাদের প্রযোজনা কোম্পানি সিনেমাকার ও সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগের প্রজেক্ট এটি।

আমরা একটা মেম্বারস ক্লাব করতেছি। যারা এখানে লাইফটাইম মেম্বার হবেন তাদের প্রতি শো-তে ডিসকাউন্ট দেওয়া হবে। আমরা বছরে বিভিন্ন ইস্যুতে বেশ কয়েকটা ফেস্টিভেল করবো। সে ফেস্টিভেলগুলোতেও মেম্বাররা অগ্রাধিকার পাবে।

তিনি আরো বলেন, সারা পৃথিবীতেই এখন মিনি থিয়েটারগুলো খুবই পপুলার। সেজন্য এক প্রকারের আর্থিক ঝুঁকি নিয়ে কাজটা করলাম। দেখা যাক কি হয়। তবে আমি এটা নিয়ে খুবই আশাবাদী।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ