রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯

পেঁয়াজের মূল্য ষড়যন্ত্রমূলকভাবে বৃদ্ধি করা হয়েছে: মামুন

সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ১৮:০৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় জেলা বিএনপি ও অঙ্গসংগঠন। এদিকে এ সমাবেশে বাধা দিয়েছে পুলিশ। ব্যানার নিয়ে দাড়াতে চাইলে তাও ছিনিয়ে নেয় পুলিশ।

সোমবার (১৮ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের গলিতে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সাথে ধস্তাধস্তির ঘটনাও ঘটে। এক পর্যায়ে সমাবেশ না করেই ফিরে যান নেতাকর্মীরা।

এদিকে ফিরে যাওয়ার সময় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারের পেছনে ভাষা সৈনিক সড়কে এক সংক্ষিপ্ত বক্তব্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ সাংবাদিকদের বলেন, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় প্রত্যেকটি পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারা বাংলাদেশের ন্যায় বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের যৌথ উদ্যোগে আজকে বিক্ষোভ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করার জন্য শত শত নেতাকর্মী উপস্থিত হয়েছিলাম। মানুষের মৌলিক অধিকার এই সরকার হরণ করেছে। আমাদের শান্তিপুর্ণ কর্মসূচি আমাদের করতে দেয় না।

তিনি আরও বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাস উঠে গেছে। এই পেঁয়াজের মূল্য ষড়যন্ত্রমূলকভাবে বৃদ্ধি করা হয়েছে। প্রচুর মজুদ থাকার পরও আওয়ামী ব্যবসায়ীরা আওয়ামী লীগ, বাণিজ্যমন্ত্রী, খাদ্যমন্ত্রী, শিল্পমন্ত্রীর ছত্রছায়ায় থেকে লুটপাটের জন্য সাধারণ মানুষের টাকা হাতিয়ে নিতে মূল্য বৃদ্ধি করেছে। তাদের এই ষড়যন্ত্র আজকে জনগণের কাছে উন্মোচিত হয়েছে।

অধ্যাপক মামুন মাহমুদ বলেন, একদিকে পেঁয়াজ দিতে পারছে না অন্যদিকে চালসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করেছে। সরকারের এই ঘৃণ্য চক্রান্তের বিরুদ্ধে আমরা সোচ্চার আছি। বেগম খালেদা জিয়া কারাগারে আছে বলেই এই লুটপাটের রাজনীতি কায়েম করতে সক্ষম হয়েছে আওয়ামী লীগ সরকার। তিনি থাকলে এটা পারতো না এই সরকার। তিনি আজকে মুক্তি পেলে কাল থেকে এই সুবিধাবাদী আওয়ামী নেতাদের আর খুঁজে পাওয়া যাবে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি মনিরুল ইসলাম রবি, রূপগঞ্জ বিএনপির সভাপতি বাচ্চু মিয়া, সাধারণ সম্পাদক হুমায়ূন কবির, জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, প্রচার সম্পাদক রিয়াজুল ইসলাম, যুব বিষয়ক সম্পাদক আশরাফুল হক রিপন, জেলা তাতী দলের সভাপতি শুক্কুর মাহমুদ, জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি, যুগ্ম সম্পাদক মশিউর রহমান শান্ত, ফতুল্লা থানা ছাত্রদল নেতা শরীফ হোসেন মানিক, রিয়াদ, শাকিল আহমেদ প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ