বুধবার ২৭ মে, ২০২০

পুলিশ বলুক কয় হাজার লোক লাগবে, রাস্তায় নামবো: শামীম ওসমান

বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০, ১৫:২৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের সড়কে শৃঙ্খলা ফেরাতে জেলা পুলিশ ও জেলা প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান। তিনি বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানে গেলে বাচ্চারা প্রথমেই বলে এই শহর যানজট ও ময়লার শহর। বাস চলতেছে রুট পারমিট নাই। হয়তো দশটার পারমিট আছে কিন্তু একশো চলতাছে। আমরা রাজনীতিবিদ অনেক কিছু করতে পারি না। আপনারা আজকে এখানে আছেন কালকে চলে যাবেন, কিন্তু আপনারা আপনাদের চিহ্ন রেখে যান। আমরা একটা সুন্দর নারায়ণগঞ্জ চাই।

বৃহস্পতিবার (১২ মার্চ) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আয়োজনে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ‘পরিছন্ন গ্রাম-পরিছন্ন শহর’ কর্মসূচি আওতায় দেশব্যাপী পরিছন্নতা কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয় ওই অনুষ্ঠানে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুলিশ সহযোগিতা চাইলে করবেন উল্লেখ করে শামীম ওসমান বলেন, জেলা পুলিশ ও পুলিশ সুপারকে এ বিষয়টা দেখার অনুরোধ করবো। অন্তত পুলিশ বলুক, কয় হাজার লোক লাগবে। আমাদের সাথে ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগ নেতাকর্মী আছে। কয় হাজার লোক লাগবে বলেন, আমরা নামবো। আমরা এর আগেও বহুবার রাস্তায় নেমেছি। আমরা এই বাচ্চাদের নিয়ে ট্র্যাফিকিং করবো।

তিনি বলেন, আমরা পরবর্তী প্রজন্মের জন্য কিছু করতে চাই। প্রশাসন আর আমরা কিন্তু আলাদা কিছু না। আগে প্রশাসন রাষ্ট্রের কর্মচারী ছিল। এখন কিন্তু তারা কর্মচারী না তারা সেবক। আমরা মানুষের ভোটে জনগণের সেবক হয়েছি।

নারায়ণগঞ্জের গণমাধ্যম নিয়ে তিনি বলেন, নারায়ণগঞ্জের নব্বইভাগ সাংবাদিক সততার সাথে কাজ করার চেষ্টা করেন। কিছু পত্রিকার ডিক্লারেশনের কোন নিয়ম-কানুন নাই। কোনো সময় প্রশাসন, কখনও ইউএনও, কখনও রাজনীতিবিদের চরিত্র হরণ করা হচ্ছে। একেকদিন একেকজনের চরিত্র হনন করা হচ্ছে। এই পত্রিকাগুলোর পেছনে অর্থের যোগানদাতা কারা সেটাও আমরা জানি। সরকার যখন একটু এদিক-ওদিক হয় তখন সময়মতো এগুলোকে এজেন্ডা হিসেবে কাজে লাগানো হয়।

তিনি আরও বলেন, আমাদের মধ্যে মতবিরোধ থাকতে পারে কিন্তু বঙ্গবন্ধুর আদর্শের জায়গায় একমত। মানুষ পদ্মা সেতু চায়, ডিএনডি চায় কিন্তু সবচেয়ে বেশি চায় সুশাসন। মানুষ দরজা-জানালা খুলে শান্তিতে ঘুমাতে চায়।

জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ- ৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, নাসিক প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার এড. নুরুলহুদা, নারায়ণগঞ্জ  চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি খালেদ হায়দার খান কাজল প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ