মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি, ২০২০

পুলিশের উপর হামলায় মনির-সাখাওয়াত-খোরশেদসহ আসামি ৩১৯

মঙ্গলবার, ১৭ ডিসেম্বর ২০১৯, ১৩:৩১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বিজয় দিবসের র‌্যালিতে বাধা দেওয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান, মহানগর বিএনপির সহসভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খোরশেদসহ এজাহারনামীয় ১৯ আসামি এবং অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (১৭ ডিসেম্বর) রাতে বিশেষ ক্ষমতা আইনে সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এ মামলায় ওই রাতেই জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদ ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালকে তাদের নিজ নিজ বাসা থেকে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে বিজয় র‌্যালি থেকে আটক মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক নূর এলাহী সোহাগ ওরফে রাকিব, বিএনপির কর্মী স্বপন মিয়া, কামরুল হাসান, মামুনকে গ্রেফতার দেখানো হয়েছে।

এই মামলায় আরও আসামি করা হয়েছে- মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খোরশেদ, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু হাসান ইউসুফ টিপু, যুবদল নেতা মনিরুল ইসলাম সজল, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান জিয়া, সাংগঠনিক সম্পাদক ওহিদুল ইসলাম ছক্কু, জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি, জেলা শ্রমিকদলের সভাপতি মন্টু মেম্বার, মঞ্জু, আকরাম প্রধান, মাহমুদুল হাসান লিংকনসহ অজ্ঞাত ৩০০ জনকে।

মামলায় এসআই সাইফুল বলেন, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের দুই নম্বর রেলগেইট এলাকায় লাঠিসোটা নিয়ে বেআইনি জনতাবদ্ধে রাস্তার যানবাহন চলাচলে বাধা দিয়ে ভাঙচুর করছে এমন সংবাদে ঘটনাস্থলে পৌছালে আসামিরা পুলিশের সাথে উচ্ছৃঙ্খল আচরণ করেন। এ সময় আমাদের উপর ইট-পাটকেল নিক্ষেপসহ সরকারি অস্ত্র ও গুলি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এ সময় চারজনকে আটকসহ ঘটনাস্থলে থেকে বাশের লাঠি, ভাঙ্গা ইটের টুকরা জব্দ করা হয়।

মামলার বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, নাশকতা ও সরকারি কাজে বাধা দিয়ে পুলিশকে লাঞ্ছিত করার অভিযোগে ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০০ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। এ ঘটনায় এ পর্যন্ত সাতজনকে গ্রেফতার করা হয়েছে।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ