বুধবার ২১ এপ্রিল, ২০২১

পিপি ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের দুই মামলা

বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১, ২০:৫৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বিপুল পরিমাণ জ্ঞাত বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে নারায়ণগঞ্জ জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ওয়াজেদ আলী খোকন ও তার স্ত্রী সেলিনা ওয়াজেদ মিনুর বিরুদ্ধে পৃথক দু’টি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রেজাউল করিম বাদী হয়ে মামলা দু’টি দায়ের করেন। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেন।

মামলায় সরকারি এই আইনজীবী দম্পতির নামে দুই কোটিরও বেশি অবৈধ সম্পদের কথা উল্লেখ করেছে দুদক। একই সাথে অর্থ পাচারের কথাও উল্লেখ করা হয়েছে মামলায়। গত ২ ফেব্রুয়ারি জ্ঞাত বহির্ভূত এই সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে দুর্নীতি দমন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় এবং মানি লন্ডারিং আইন ২০১২ এর ৪(২) ধারায় মামলা করার অনুমতি দেয়া হয়।

প্রথম মামলার অভিযোগে বলা হয়েছে, নারায়ণগঞ্জ জেলা আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে তার নিজ নামে ও তার উপর নির্ভরশীল ব্যক্তিদের নামে ৮৫ লাখ ৩২ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য প্রদর্শন না করে গোপনপূর্বক মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়েছেন। তা স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে গোপন করা সম্পদসহ মোট ৯৯ লাখ ৪৯ হাজার ৩৫৫ টাকার জ্ঞাত-আয় বহির্ভূত সম্পদ অর্জন করে দখলে রাখায় তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ধারায় মামলাটি দায়ের করা হয়।

পৃথক আরেকটি মামলায় উল্লেখ রয়েছে, ওয়াজেদ আলী খোকনের স্ত্রী সেলিনা ওয়াজেদ মিনুও তার সম্পদের বিষয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়েছে। দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে তার নিজ নামে ২৭ লাখ ৩৯ হাজার ১৬১ টাকার সম্পদের তথ্য প্রদর্শন না করে গোপনপূর্বক মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়েছে। স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে উক্ত গোপন করা সম্পদসহ মোট ১ কোটি ১ লাখ ৫৬ হাজার ১৭৪ টাকার জ্ঞাত-আয় বহির্ভূত সম্পদ অর্জন করায় পূর্বের মামলার আইন ও ধারায় দ্বিতীয় মামলাটি করা হয়েছে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ