শনিবার ২৩ মার্চ, ২০১৯

পরিবেশ রক্ষায় ‘দাগ’ এর সপ্তাহব্যাপী কর্মশালা শুরু শনিবার

শুক্রবার, ১১ জানুয়ারি ২০১৯, ২০:১৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আমাদের প্রাণের শহর ভরে উঠেছে ভোগ্যপণ্যের কুৎসিত আর্বজনা, সিমেন্ট কারখানার বর্জ্য, ডাইং এর দূষিত পানিতে। এমনি হাজারটা দূষণীয় বস্তুর সাথে পাল্লা দিয়ে বেড়ে চলেছে প্লাস্টিক বর্জ্যের সাম্রাজ্য। প্লাস্টিক আজ সর্বগ্রাসী হয়ে গিলে খাচ্ছে নদী-ডোবা, পথ-ঘাট, বাজার। পানির বোতল, চিপসের প্যাকেট থেকে মোবাইল-কম্পিউটার পর্যন্ত, কোথায় নেই এর ব্যবহার! সারা পৃথিবীতেই আজ তাই পরিবেশবাদী আন্দোলন জোরদার হচ্ছে। শিল্পকলার বিভিন্ন মাধ্যমে শিল্পীরা কাজ করছেন, মানুষকে সচেতন করবার লক্ষ্যে।

সারা বিশ্বের শিল্পীদের মতো পরিবেশ রক্ষার এই আন্দোলনে যোগ দিয়েছেন নারায়ণগঞ্জের শিল্পীরাও। তারই ধারাবাহিকতায় ‘ও ১ একে ১; ২ দুগুনে ৪; ৫ আটা ৪০; একটি শহর যখন বমির নামতা পড়ছে’ শিরোনামে দাগ আর্ট স্টেশনের আয়োজনে শুরু হতে যাচ্ছে ৭দিন ব্যাপী বর্জ্য ব্যাবস্থাপনার মাধ্যমে শিল্পকর্ম নিমার্ণ কর্মশালা ও আর্ট প্রদর্শনী।

চারুকলার নির্বাচিত শিক্ষার্থীদের নিয়ে ১২ জানুয়ারি (শনিবার) থেকে ১৮ জানুয়ারি প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই কর্মশালাটি। সাত দিনব্যাপী কর্মশালা শেষে আয়োজন করা হবে কর্মশালায় শিল্পীদের তৈরি ভাস্কযের্র বিশেষ প্রদর্শণী। এই কর্মশালা ও প্রদর্শনীর কিউরেটর হিসেবে থাকবেন ভিজ্যুয়াল আর্টিস্ট কবির আহমেদ মাসুম চিশতি।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ