সোমবার ২০ আগস্ট, ২০১৮

পরিবহন ধর্মঘট: দিগুবাবুর বাজারে বেড়েছে সবজির দাম

শনিবার, ৪ আগস্ট ২০১৮, ১৮:২৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন বাজারে আন্দোলন ও অবরোধের অযুহাতে বেড়েছে সবজির দাম। শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগ নিয়ে কিছু অসাধু ব্যবসায়ি হাতিয়ে নিচ্ছে অধিক মুনাফা। প্রতি কেজি সবজিতে বেড়েছে ১০ থেকে ২০ টাকা। ভোগান্তিতে ক্রেতারা। তবে স্থিতিশীর রয়েছে অন্যান্য নিত্য পণ্যের দাম।

শনিবার (৪ আগস্ট) বেলা ৩টায় নগরীর প্রধান কাচাবাজার দিগুবাবুর বাজার সরেজমিন ঘুরে দেখাগেল, সকল সবজিতে বেড়েছে ১০ থেকে ২০ টাকা। গত দুই তিন দিনে সবজির এমন উদ্ধগতির কারণে ভোগান্তিতে পরেছেন ক্রেতারা। দাম বৃদ্ধির কারণ হিসেবে বিক্রেতারা বলছেন, বিগত দিনের আন্দোলন ও অবরোধের কারণে দেশের বিভিন্ন অঞ্চল থেকে সবজি আসতে পারেনি। আমদানি না থাকায় সকল সবজির দাম একটু বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে ক্রেতারা বলছেন, বিক্রেতাদের কাছে পর্যাপ্ত সবজি মজুদ থাকা সত্ত্বেও বেশি মুনাফার জন্য তারা অবরোধের অজুহাত দিচ্ছে।

উল্লেখ্য যে, প্রতিদিন রাত ৩টা থেকে সকাল ৬টার মধ্যে নারায়ণগঞ্জের সকল বাজারে আমদানিকৃত সব সবজি পৌছে যায়। রাতের এ সময়টায় থাকে না কোনো আন্দোলন, অবরোধ, যাবাহনের সংকট বা যানজট। শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগে কিছু অসাধু ব্যবসায়ি হাতিয়ে নিচ্ছে অধিক মুনাফা। আর সকাল ৬টা থেকেই শুরু হয় পাইকারি কেনবেচা।

কাচা বাজারের শেষ তথ্য মতে, বেড়েছে পটল, সীম, বরবটি, কাকরল, ভেন্ডি, বেগুন, পেয়াজ, সীম, ধনেপাতা ও অন্যান্য সবজির দাম। বেগুন ২০টাকা বেড়ে ৭০ টাকা, পটল ২০ টাকা বেড়ে ৫০ টাকা কেজি, বরবটি ১০ টাকা বেড়ে ৫০ টাকা কেজি, কাকরল ১০ টাকা বেড়ে ৫০ টাকা কেজি, ভেন্ডি ১০ টাকা বেড়ে ৪০ টাকা কেজি, সীম ৪০ টাকা বেড়ে ২০০টাকা কেজি, লাউশাক ২০ টাকা বেড়ে ৫০ টাকা কেজি, ধনেপাতা ৪০ টাকা বেড়ে ১০০টাকা কেজি, লালশাক ১০ টাকা বেড়ে ৪০ টাকা কেজি । আলু ২০ টাকা কেজি, কাচা মরিচ ৮০ টাকা কেজি, দেশি পেয়াজ ৫৫ টাকা ও ইন্ডিয়ান পেয়াজ ৩৫ টাকা কেজি , করলা ৬০ টাকা কেজি, কহি ৩০ টাকা কেজি, লেবু ২০ টাকা হালি, দেশি গাজর ৫০ টাকা ও চায়না গাজর ১০০ টাকা কেজি, টমেটু ৮০ টাকা কেজি, লতি ৪০ টাকা কেজি, লাউ ৪০ টাকা, শশা ও পেঁপে ২০ টাকা কেজি, কহি ৩০ টাকা কেজি, পুইশাক ৩০ টাকা কেজি , ডাটাশাক ২৫ টাকা কেজি।

সব খবর
অর্থনীতি বিভাগের সর্বশেষ