শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯

পরিবর্তন নারায়ণগঞ্জবাসীর আশা আকাংক্ষা: মাসুম

শুক্রবার, ২২ ডিসেম্বর ২০১৭, ১৭:২৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ ডটকম: নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডের নির্বাচন ঘিরে প্রেস নারায়ণগঞ্জ মুখোমুখি হয়েছে নির্বাচনে সভাপতি পদে প্রথমবারের মত প্রতিদ্বন্দ্বিতাকারী মাহবুবুর রহমান মাসুমের। নির্বাচন নিয়ে তিনি খোলামেলা কথা বলেছেন। তার কথায় উঠে এসেছে নির্বাচনে তার প্রস্তুতি, প্রচারনা, ভোটারদের কাছে তার চাওয়া পাওয়া, প্রতিশ্রুতি নানা বিষয়। প্রেস নারায়ণগঞ্জের পাঠকদের জন্য তার এই সাক্ষাতকার হুবহু তুলে ধরা হলো।
প্রেস নারায়ণগঞ্জ: কেমন আছেন?

মাহবুবুর রহমান মাসুম: আলহামদুলিল্লাহ্ ভাল আছি।

প্রেস নারায়ণগঞ্জ: কিছুদিন পরেই নারায়ণগঞ্জ ক্লাব লি: নির্বাচন! আপনি সভাপতি প্রার্থী হিসেবে কেন দাঁড়িয়েছেন?

 

মাহবুবুর রহমান মাসুম: নির্বাচনহীনতা সংস্কৃতি থেকে বাঁচতে চাই। এতদিন একটি পরিবারের দুইজন সংসদ সদস্য টেবিল মেকিং নির্বাচন দিয়ে এসেছে। এককভাবে পারিবারিক বৃত্তের মধ্যেই নির্বাচন করেছে। ফলে পাঁচ বছর নির্বাচন পায়নি এ ক্লাবের সদস্যরা। আমি প্রথমত চেষ্টা করেছি কোনো প্রার্থী দাঁড় করানোর জন্য। দেখলাম সবাই ভয় আর শঙ্কার জন্য প্রার্থী হতে চায় না। তারপর সিদ্ধান্ত নিলাম আমিই প্রার্থী হবো। আমার মূল লক্ষ্য আগামী বছর গুলোতে যেন অবাধ ও সুষ্ঠ নির্বাচন হয়। মূলত এ জন্যই এবার আমি প্রার্থী হয়েছি।

প্রেস নারায়ণগঞ্জ: এত দিন কেন নির্বাচন হয়নি?

মাহবুবুর রহমান মাসুম: এটা সকলেরই জানা, একটি পরিবার ক্লাব কে কুক্ষিগত করে রেখেছে। শুধু ক্লাব নয়, নারায়ণগঞ্জে সমস্ত সংগঠনগুলোও তাদের আজ্ঞাবহ লোক দিয়ে বিনা নির্বাচনে কমিটি করে পরিচালনা করে যাচ্ছে। এ কারণে বিগত ৫ বছর নির্বাচন হয়নি। তাদের মনোনীতরাই ক্লাব চালিয়েছে। এই ধারা ভাঙতে চাই।

প্রেস নারায়ণগঞ্জ: প্রার্থী হিসেবে জয়ী হওয়ার ক্ষেত্রে আপনি কতটা আশাবাদী?

মাহবুবুর রহমান মাসুম: অবাধ ও সুষ্ঠ নির্বাচন হলে শতভাগ আশাবাদী ইনশাআল্লাহ। পরিবর্তন আসুক এটা পুরো নারায়ণগঞ্জবাসীর আশা আকাঙ্ক্ষা।

প্রেস নারায়ণগঞ্জ: জয়ী হলে নারায়ণগঞ্জ ক্লাব নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা?

মাহবুবুর রহমান মাসুম: নাম নারায়ণগঞ্জ ক্লাব হলেও নারায়ণগঞ্জ ক্লাবের জাতীয় এবং আর্ন্তজাতিক ভাবমূর্তি আছে। সেই ভাবমূর্তি রক্ষার জন্য আমি ক্লাবকে ঢেলে সাজাবো। ক্লাব সদস্যদের স্বার্থ রক্ষা করতে পারে এমন একটি দুর্নীতি মুক্ত ক্লাব হিসেবে নারায়ণগঞ্জ ক্লাবকে গড়ে তুলবো। নারায়ণগঞ্জ ক্লাবের আর্টিকেল অব মেমোরেন্ডাম অর্থাৎ গঠনতন্ত্র অসম্পূর্ণ সেটাকে প্রণাঙ্গ করতে মনোযোগী হবো। নারায়ণগঞ্জ ক্লাব আগে ছিল ইউরোপিয়ান ক্লাব। পরবর্তী সময়ে নারায়ণগঞ্জ ক্লাব হয়েছে। এ ক্লাবকে ঘিরেও নারায়ণগঞ্জবাসীদের ইচ্ছা অনিচ্ছা রয়েছে। আমি নির্বাচিত হলে সেই ইচ্ছা অনিচ্ছার প্রতিফলন ঘটাবো ইনশাআল্লাহ্। নারায়ণগঞ্জবাসীর মতো করেই নারায়ণগঞ্জ ক্লাবকে গড়ে তুলতে চাই। মূলত একটি “ভালবাসার ক্লাব গড়ে তুলতে চাই”।


প্রেস নারায়ণগঞ্জ: কিছু ক্লাব সদস্যদের সাথে কথা বলেছি আমি। সবাই ঘুরেফিরে আক্ষেপের সুরে একটি কথাই বলেছে,“সভাপতি যেই হোক, মঙ্গল বয়ে নিয়ে আসুক”। এ নিয়ে আপনার মতামত?

মাহবুবুর রহমান মাসুম: আক্ষেপ তো থাকবেই। বিগত পাঁচ বছর ভোট হয়নি এ ক্লাবে। আমিও একটি কথা বলতে চাই, এবার যদি পরিবর্তন না আনা যায় তাহলে এই ক্লাবটি ধ্বংস হয়ে যাবে। যেমন ধরুন, আমি নির্বাচিত হলাম না। পরবর্তীতে তাদের বিরুদ্ধে কোনো কথা বললে তারা বলবে, আপনাকে তো সদস্যরা ভোটের মাধ্যমে প্রত্যাখ্যান করেছে, আপনি কথা বলার কে? এরপর আবার সেই টেবিল মেকিং গেম।

প্রেস নারায়ণগঞ্জ: আপনি কি কোন পক্ষের হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন?

মাহবুবুর রহমান মাসুম: যারা নারায়ণগঞ্জকে নিয়ে নেগেটিভ ভাবমূর্তি গড়ে তুলেছে,তাদের বিরুদ্ধে আমার প্রতিবাদ বরাবরই ছিল এবং আছে। যেহেতু আমি নারায়ণগঞ্জ ক্লাবে একটি গণতান্ত্রিক অধিকার/ ভোটের অধিকার ফিরিয়ে আনতে নির্বাচনে অংশ নিয়েছি; সেহেতু এই মহলটি তাদের বিরোধী প্লাটফর্ম থেকে নির্বাচন করছি বলে প্রচারণা চালাচ্ছে। এ ব্যাপারে আমার স্পষ্ট কথা হচ্ছে-আমি নির্বাচনে লড়াই করছি ভোটাধিকার প্রতিষ্ঠা এবং একটি সুন্দর নারায়ণগঞ্জ ক্লাব গড়ে তোলার জন্য। আর একটা কথা আরো স্পষ্ট- যারা সন্ত্রাস লালন করে, অপশক্তিকে প্রাতিষ্ঠানিক রূপ দেবার চেষ্টা করে,তাদের বিরুদ্ধে তো সারা নারায়ণগঞ্জবাসী আছে। সেক্ষেত্রে আমি নারায়ণগঞ্জবাসীর পক্ষে, ক্লাবের সদস্যরা তো নারায়ণগঞ্জবাসীই।

প্রেস নারায়ণগঞ্জ: নির্বাচন কমিশনের কাছে কোনো প্রত্যাশা আছে আপনার?

মাহবুবুর রহমান মাসুম: একটাই প্রত্যাশা নির্বাচন সুষ্ঠ ভাবে পরিচালনা করবেন। নির্বাচন কমিশনে যারা আছেন আমার বিশ্বাস তারা সুষ্ঠ ও অবাধ নির্বাচনই করবেন। আর অনিয়ম যদি হয় কোনো ছাড় দেয়া হবে না।

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ ক্লাবে ১৪০০ সদস্য হলেও এবার ভোটার ১২১১ জন। ভোটারদের প্রতি কিছু বলবেন?

মাহবুবুর রহমান মাসুম: আমি ভোটারদের বলবো, আপনার ভোট পবিত্র আমানত। ৫ বছর পর ভোটাধিকার পেয়েছেন,আপনি আপনার মতামতকে পরির্বতনের পক্ষে ভোট দিয়ে ক্লাবের স্বার্থ এবং ঐতিহ্যকে রক্ষা করুন। সাহসী হোন, সঠিক কাজটি করুন।

প্রেস নারায়ণগঞ্জ: আপনাকে ধন্যবাদ।
মাহবুবুর রহমান মাসুম: আপনাদেরও ধন্যবাদ।

সব খবর
সাক্ষাৎকার বিভাগের সর্বশেষ