রবিবার ১৮ আগস্ট, ২০১৯

নৌ-শ্রমিকদের ধর্মঘটে ভোগান্তি পোহাচ্ছে যাত্রীরা

বুধবার, ২৪ জুলাই ২০১৯, ১৩:১০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: চলছে ১১ দফা দাবিতে দেশব্যপী অনির্দিষ্টকালের জন্য নৌ-শ্রমিকদের কর্মবিরতি। গতকাল নৌ-যান শ্রমিকের ঘোষিত এই কর্মবিরতির প্রভাব পরেছে নারায়ণগঞ্জ জেলাতেও। এদিকে ভোগান্তিতে পোহাচ্ছে সাধারণ যাত্রী এবং ব্যবসায়ীরা।

বুধবার (২৪ জুলাই) সকালে সরেজমিনে দেখা যায়, কেন্দ্রীয় লঞ্চঘাট থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোন যাত্রিবাহী বা মালবাহী নৌযান। ঘাটের পাশে দাড়িয়ে আছে লঞ্চ। ফলে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা৷

সকাল থেকে লঞ্চ টার্মিনালে বসে থাকা জাহিদ বলেন, আমরা পরিবারসহ চাঁদপুর যাব। কিন্তু আইসা শুনি যে লঞ্চ বন্ধ। আমার ৫ দিনের ছুটি নিসি কিন্তু কতোদিন এই রকম থাকবো আল্লাহ জানে।

এদিকে লঞ্চ শ্রমিকরা জানান, বর্তমান বেতনে তাদের সংসার চলে না। বার বার আন্দোলন করে বেতন বৃদ্ধির চুক্তি হলেও মালিকরা মানছেন না। বেঁচে থাকার তাগিদেই এই ধর্মঘট। দাবি না মানা পর্যন্ত ধর্মঘট চলবে বলেও জানান তারা।

বাংলাদেশ নৌ-চলাচল (যাত্রী পরিবহন) সংস্থার নারায়ণগঞ্জ জেলার চেয়ারম্যান বদিউজ্জামান বাদল বলেন, চাঁদপুর বাদে বাকি সব অঞ্চলের লঞ্চ চলাচল করছে। চাঁদপুরের ২০ টি লঞ্চ বন্ধ আছে। নৌ-শ্রমিকদেক সাথে আলোচনা করে এ সমস্যার সমাধানের চেষ্টা করা হবে৷ তবে তাদের দাবি স্পষ্ট নয় বলেও জানান তিনি৷

সব খবর
জনদুর্ভোগ বিভাগের সর্বশেষ