রবিবার ১৮ আগস্ট, ২০১৯

নোবিপ্রবি ভিসি হলেন না.গঞ্জের সন্তান অধ্যাপক দিদার

বুধবার, ১২ জুন ২০১৯, ২১:০০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন নারায়ণগঞ্জের সন্তান অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। রাষ্ট্রপতি ও আচার্য মো. আবদুল হামিদ আগামী চার বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেন।

বুধবার (১২ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে।

নারায়ণগঞ্জের বাবুরাইলের বাসিন্দা অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম ১৯৬৯ সালে নারায়ণগঞ্জের জয়গোবিন্দ হাই স্কুল থেকে এসএসসি ও নারায়ণগঞ্জ তোলারাম কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি হন। সেখান থেকে মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিষয়ে বিএসসি ও এমএসসি সম্পন্ন করে স্কটল্যান্ডের ইউনিভার্সিটি অব অ্যাবারডিন থেকে ১৯৯০ সালে প্ল্যান্ট অ্যান্ড সয়েল সায়েন্স বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ১৯৮৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগে প্রভাষক হিসাবে যোগ দেন সিলেকশন গ্রেডের এ অধ্যাপক। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান। এছাড়া তিনি নদী গবেষণা ইনস্টিটিউটের গবেষক হিসেবেও কাজ করেছেন।

এই কৃতি শিক্ষাবিদ নারায়ণগঞ্জের ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক্স স্টুডেন্টদের সংগঠন (ডিইউইস) ক্লাবের সভাপতি দায়িত্ব পালন করছেন।

সব খবর
পজিটিভ নারায়ণগঞ্জ বিভাগের সর্বশেষ