শনিবার ২৪ আগস্ট, ২০১৯

নুসরাত হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ২১:১৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নুসরাত হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ও অব্যাহত নারী ও শিশু সহিংসতা রোধের প্রতিবাদে শহরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকাল ৫টায় চাষাড়া কেন্দ্রীয় শহিদ মিনারে এ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোট ও বাসদ জেলা সমম্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি মাহমুদ হোসেন, বাসদ (মার্কসবাদী) নেতা রফিকুল ইসলাম, সিপিবি সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্ত্তী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক।

এ সময় বক্তরা বলেন, ‘দেশে চরম অপশাসন চলছে। অপশাসনের সবচেয়ে নেতিবাচক প্রভাব পড়েছে অব্যাহত নারী ও শিশুর প্রতি সহিংসতা বৃদ্ধি পাওয়া। গত ১০০ দিনেই শিকার হয়েছে ৩৯৬ জন নারী ও শিশু। নুসরাত প্রতিবাদ করেছিল বলেই তাকে জীবন দিতে হয়েছিল। জীবন দেয়ার কারণেই আজকে সেই মাদ্রাসার অধ্যক্ষ, স্থানীয় আওয়ামী লীগ সভাপতিসহ হত্যাকা-ে জড়িতদের নাম উঠে এসেছে। তবে প্রকৃত দোষীদের বিচার হবে কিনা তা নিয়ে জনগণের যথেষ্ট সন্দেহ রয়েছে। অতীতের ঘটনাগুলোর যদি বিচার হতো তাহলে নারী ও শিশু নির্যাতন ভয়াবহভাবে বৃদ্ধি পেত না। ধর্ষকরা প্রভাবশালী হওয়ায় পুলিশ প্রশাসনও ভুক্তভোগীদের পক্ষে কাজ করে না। কুমিল্লা ক্যান্টনমেন্টের মতো ্র নিরাপত্তার মধ্যে তনু খুন হলো তার বিচার আজও হলো না। মাদক, পর্নো সাইটের ব্যাপক বিস্তার ও বিচারহীনতার সংস্কৃতির কারণে নারী শিশু নির্যাতন মহামারী আকার ধারণ করেছে। কিছু ধর্মীয় আলোচকরাও নারীর প্রতি সহিংসতা বৃদ্ধি করতে সহায়ক ভূমিকা পালন করছে। মাদ্রাসার অধ্যক্ষের ছাত্রীর শ্লীলতাহানীর ঘটনায় মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে। ধর্ম শিক্ষার নামে বর্তমান মাদ্রাসার শিক্ষা কতটুকু নৈতিকতা ধারণ করে।’

এ সময় নেতৃবৃন্দরা, সরকারের ফ্যাসীবাদী দুঃশাসন ও নারী-শিশুর প্রতি সহিংসতার বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তোলার জন্য জনগনের প্রতি উদাত্ত আহবান জানান।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ