মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯

নিয়মিত ধর্মীয় উপাসনালয়ে গেলে মাদক থেকে দূরে থাকা যায়: ডিসি

বুধবার, ২৬ জুন ২০১৯, ১৯:২২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিক হয়েছে।

বুধবার (২৬ জুন) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে র‌্যালি করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট যুথিকা সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ প্রমুখ।

জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, মাদকের ভয়াবহতার বিরুদ্ধে যুদ্ধে যদি আমরা নামি তাহলে আমরা আমাদের পরবর্তী প্রজন্মকে একটি সুরক্ষিত নিশ্চিত ভবিষ্যৎ দিতে পারবো। নিয়মিত নিজ নিজ ধর্মীয় উপাসনালয়ে গেলে মাদক থেকে দূরে থাকা যায়। যারা ৫ ওয়াক্ত নিয়মিত নামাজ পড়ে তাদের অধিকাংশই মাদক থেকে দূরে থাকে। মাদকদ্রব্য দূরীকরণের কাজ শুধু আইনশৃঙ্খলা বাহিনীর নয়। এটা আমাদের সবার কাজ। আমাদের নিজেদেরই এই বিষয়টিকে সমাজ থেকে টেনে বের করতে হবে। যে সন্তান তার মায়ের জীবদ্দশায় মাদক সেবন করে তাহলে সে মা পরকালের দোজখ ইহকালেই দেখে ফেলে।

সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ বলেন, মাদক হচ্ছে এমন এক পদার্থ যা দেহে বিভিন্ন ধরণের অনুভূতি ঘটায়। একটি জরিপে দেখা গেছে, দেশের প্রায় ৪০ লাখ মানুষ মাদক সেবন করে। এর মধ্যে ৬০% পুরুষ ও ৪০% নারী। দিন দিন নারী মাদকসেবীর সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। মূলত, মাদকের দিকে অগ্রসর হওয়ার মূলে রয়েছে অতিরিক্ত কৌতুহল, পারিবারিক সমস্যা ও জীবনে অস্থিরতা কাজ করা ইত্যাদি।

যুথিকা সরকার বলেন, ১৯৮৭ সালে জাতিসংঘের ৪৭তম অধিবেশনে আজকের দিনকে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস হিসেবে ঘোষণা করা হয়। মাদকের ভুক্তভোগী আসলে নি¤œ ও মধ্যম আয়ের দেশগুলোর সাধারণ মানুষ। নারায়ণগঞ্জে প্রতিমাসে দেড় কোটি টাকার মাদকের ব্যবসা হয়। সাধারণ জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য আমরা আজকে এক সাথে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সদর ইউএনও নাহিদা বারিক, বিজিবির সহ-অধিনায়ক এসএম হাবিব, জেল সুপার সুভাষ চন্দ্র, মাদকদ্রব্য অধিদপ্তরের উপ-পরিচালক শামসুল আলম প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ