সোমবার ২০ আগস্ট, ২০১৮

নিরাপদ সড়ক আন্দোলন, সপ্তাহ জুড়ে সড়ক দূর্ঘটনায় নিহত ৬

বুধবার, ৮ আগস্ট ২০১৮, ২০:৩২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ঢাকার কুর্মিটোলায় বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় প্রতিবাদে উত্তাল হয়ে উঠে সারাদেশ। বাদ যায়নি নারায়ণগঞ্জ। শহর ও শহরতলীতে শত শত শিক্ষর্থী রাস্তায় নেমে আসে। ‘নিরাপদ সড়ক চাই’ এই শ্লোগানে প্রকম্পিত হয়ে উঠে নারায়ণগঞ্জের রাজপথ।

কিন্তু এমন একটি পরিস্থিতির পরও থামছে না সড়কে মৃত্যুর মিছিল। আন্দোলন চলমান থাকা অবস্থায় ৬ জন প্রাণ হারিয়েছে গাড়ির চাপায়। মোটকথা নিরাপদ সড়কের দাবিতে নারয়ণগঞ্জে একটানা সাত দিন আন্দোলনের পরেও সড়ক ব্যবস্থা যেন বেখায়ালিভাবেই পড়ে আছে। জেলা জুড়ে ট্রাফিক সপ্তাহ শুরু হলেও দূর্ঘটনা পর্যায়ক্রমে চলছে।

২ আগষ্ট রাত ৯টায় বন্দর স্টীল মিলের গেইটের সামনে ট্রাক চাপায় নিহত হয় বন্দর ষ্টীল মিলের শ্রমিক সিদ্দিক (৫৫)। পরের দিন ৩ আগষ্ট জেলায় দুটি সড়ক দূর্ঘটনা ঘটে। এরমধ্যে বন্দরের রূপালী আবাসিক এলাকায় সন্ধ্যায় অটো বাইক চাপায় প্রথম শ্রেণির ছাত্র লিমন (৭) নিহত হয়। একইদিন রাত ৯টায় রূপগঞ্জের কর্ণগোপ এলাকায় রাস্তা পারাপারের সময় লেগুনার চাপায় সন্ধ্যা রানী নামে এক বৃদ্ধা নিহত হয়। ৫ আগষ্ট সিদ্ধিরগঞ্জে শিমরাইর মোড়ে দুই ট্রাক (ঢাকা মেট্রো ট ১৪-২৬১০) ও (ঢাকা মেট্রো ট ১১-৯৭০২) এর চাপায় আলাউদ্দিন সোহাগ (২৫) নামে এক পরিবহন শ্রমিকের মৃত্যু হয়। ৬ আগষ্ট দুপুরে আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় আহত ইভা (৫) ৬দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে সোমবার সকালে মারা গেছে। সে ঢাকার এ্যাপোলো হাপাতালে চিকিৎসাধীন ছিল। ৭ আগষ্ট সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় ট্রাক (ঢাকা মেট্টো ট- ০২-০৭৯২) এর চাপায় সাজু (৩০) নামে এক ব্যাটারী চালিত অটোরিক্সাচালক নিহত হয়েছেন।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ