শনিবার ২৫ মে, ২০১৯

নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ

শনিবার, ১১ মে ২০১৯, ২০:৫৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ মে) বিকাল ৫ টায় নগরীর ডিআইটি চত্ত্বরে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) এর উদ্যোগে এ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানো ও দামবৃদ্ধির সঙ্গে জড়িত সিন্ডিকেটের অসাধু ব্যবসায়ীদের শাস্তির দাবি জানানো হয়।

বাসদ জেলা সমন্বক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, বাসদ ফতুল্লা থানার সমন্বয়ক এম এ মিল্টন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলার সভাপতি সুলতানা আক্তার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘প্রতি বছর রমজান আসার আগ থেকেই নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েই চলে। এতে জনগণের দুর্ভোগ ভয়ানকভাবে বেড়ে যায়। অথচ দাম বাড়ার কোন যৌক্তিকতা খুঁজে পাওয়া যায় না। সরকার বার বার হুঁশিয়ারি উচ্চারণ করলেও অসাধু সিন্ডিকেট ব্যবসায়ী সরকারকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে দাম বৃদ্ধির কাজ করেই যাচ্ছে। পত্রিকায় খবর বেরিয়েছে শুল্ক দেয়ার পর প্রতি কেজি খেজুরের দাম গড়ে ৬৭ টাকা পড়লেও অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট বাজারে ১০ থেকে ২০ গুন বাড়িয়ে দিয়েছে। গরুর মাংস সরকার কেজি প্রতি ৫২৫ টাকা নির্ধারণ করে দিলেও বাজারে বিক্রি হচ্ছে ৬০০ টাকার উপরে। এভাবে খাসির মাংস, ছোলা, কলাসহ বিভিন্ন পণ্য বিশেষ করে রোজা সংশ্লিষ্ট নিত্য পণ্যের দাম ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। সরকারি প্রতিষ্ঠান টিসিবিকে বাজারে ব্যাপকভাবে সক্রিয় করা প্রয়োজন সেটা সরকার করছে না।’

নেতৃবৃন্দ অবিলম্বে অসৎ ব্যবসায়ীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে জিনিসপত্রের দাম জনগণের নাগালের মধ্যে রাখার এবং খাদ্যে ভেজাল রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ