মঙ্গলবার ২২ অক্টোবর, ২০১৯

‘না.গঞ্জে ক্লিন সিটি ক্লিন বাংলাদেশের উদ্যোগ নিতে হবে’

বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জেলা প্রশাসককে ধন্যবাদ শতভাগ স্কাউটিং জেলা হিসেবে ঘোষনা জানানোর জন্য। সকলের মধ্যে ভালো যোগাযোগ রক্ষা করতে হবে। আমরা ক্লিন সিটি ক্লিন বাংলাদেশ করতে চাচ্ছি। নারায়ণগঞ্জে ক্লিন সিটি ক্লিন বাংলাদেশের উদ্যোগ নিতে হবে। পরিচ্ছন্নতার বিষয়ে অনেক কাজ করতে হবে।

বুধবার (১৯ আগষ্ট) জেলা সভাকক্ষে বাংলাদেশ স্কাউটস, নারায়ণগঞ্জ জেলা ও জেলা রোভার কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় জাতীয় উপ-কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) বাংলাদেশ স্কাউটসের অতিরিক্ত সচিব ও মহাপরিচালক, ব্যানবেইস মো. ফজিউল্লাহ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জেলায় স্কাউটের ট্রেনিং এর প্রয়োজন রয়েছে। স্কাউট অফিসার যারা আছেন, যেকোন একটি উপজেলায় তাদের ট্রেনিং ব্যবস্থা করা হবে। স্কাউট আমাদের বলে, তুমি পৃথিবীকে যেমন পেয়েছ,তার চেয়ে ভাল রেখে যাও। আমাদের সেই ভাবেই কাজ করে যেতে যাবে। প্রতি জেলায় গ্রুপকে বাছাই করে বাল্য বিবাহ বিরোধ, মাদক বিরোধ, বিলুপ্ত প্রায় বৃক্ষের বৃক্ষ রোপনের কাজ করব। ইউনেস্কোর সহায়তায় ৮০টি বিলুপ্ত চারা সংগ্রহ করেছি। প্রতি জেলায় গাছ লাগানো হবে। সেটা আপনারাও লাগাতে পারেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও জেলা স্কাউটস কমিশনার মাসুম বিল্লাহ বলেন, বেতনভুক্ত স্কাউটরা ১০০% দায়িত্ব পালন করছে না। স্কাউটদের সাথে মিটিং করা, লিংক আপ করা, উৎসাহ দেওয়া। এই ধরনের দায়িত্বগুলো ঠিকভাবে পালন করছে না। আমাদের সকলের সাথে সকলের ভালো যোগাযোগ করতে হবে। স্কাউটসদের গুরুত্ব দেখিছি এবারের ট্রাফিক সপ্তাহে। তবে আমাদের জেলায় রোভার পিছিয়ে আছে। রোভোর স্কাউটসদের এগিয়ে নিয়ে যেতে হবে।

জেলা প্রশাসক রাব্বি মিয়ার সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রেজাউল বারী, নারায়ণগঞ্জ জেলা স্কাউটসের সহ-সভাপতি ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহাবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ জেলা স্কাউটসের সহ-সভাপতি ও জেলা সদর উপজেলা নির্বাহী অফিসার হোসনে আরা বেগম, নারায়ণগঞ্জ জেলা স্কাউটসের সহ-সভাপতি কাশেম জামাল প্রমুখ।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ