সোমবার ০১ জুন, ২০২০

নারায়ণগ‌ঞ্জে গা‌ড়ি সংক‌টের কার‌ণে নমুনা সংগ্রহ কম

বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২২:৩৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রাজধানীর পর নারায়ণগঞ্জে করোনার প্রকোপ সবচেয়ে বেশি। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৪৬ জন, মারা গেছেন ৬ জন। এদিকে যানবাহন সংকটের কারণে চাহিদা অনুযায়ী নমুনা সংগ্রহ করতে পারছে না জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলার অনেকেরই করোনা উপসর্গ আছে কিন্তু তারা নমুনা পরীক্ষা করাতে পারছেন না। অসহায়ত্ব রয়েছে জেলা স্বাস্থ্য বিভাগেরও। যানবাহন সংকট রয়েছে তাদের। চাহিদা বেশি থাকলেও নমুনা সংগ্রহের জন্য সবার কাছে পৌছাতে পারছে না স্বাস্থ্যকর্মীরা। সরকারি দু’টি হাসপাতালের অ্যাম্বুলেন্স ব্যবহার করে মাত্র কয়েকজনের নমুনা সংগ্রহ করতে পারছেন তারা। এদিকে যানবাহন সংকটের কথা উল্লেখ করে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসকের কাছে চিঠিও দেওয়া হয়েছে।

জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, অনেকেই টেস্ট করতে চাচ্ছেন। কিন্তু আমরা সবার নমুনা সংগ্রহ করতে পারছি না। কারণ নমুনা সংগ্রহের জন্য আমাদের কোন যানবাহন নেই। নারায়ণগঞ্জ ৩০০ শয্যা ও ১০০ শয্যা হাসপাতালের দু’টি অ্যাম্বুলেন্স আমরা ব্যবহার করছি। কিন্তু সেটাও সবসময় পাওয়া যাচ্ছে না। কারণ হাসপাতালের রোগী বহনেও ওগুলো ব্যবহৃত হয়। জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসকের কাছে আমরা তিনটি গাড়ি চেয়ে চিঠি দিয়েছি।

তিনি বলেন, আক্রান্ত রোগীর সংখ্যা কম মানেই পরিস্থিতি ভালো বলা যাবে না। কারণ টেস্ট কম হচ্ছে। পরিস্থিতি বুঝতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ