শুক্রবার ১০ জুলাই, ২০২০

নারায়ণগঞ্জে হচ্ছে এশিয়ার সবচেয়ে ব্যয়বহুল ক্রিকেট স্টেডিয়াম

শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ২০:৫৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচল সিটিতে নির্মিত হচ্ছে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ শেখ হাসিনা ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম। স্টেডিয়ামের সঙ্গেই থাকছে ক্রিকেট একাডেমি থেকে শুরু করে ইনডোর, সুইমিং পুল ও জিমনেশিয়ামসহ আনুষঙ্গিক সুযোগ-সুবিধা। থাকছে পাঁচতারকা হোটেলও। স্টেডিয়ামটির দর্শক ধারণ ক্ষমতা হবে অন্তত ৫০ হাজার। ধাপে ধাপে তা বাড়িয়ে এক লাখ পর্যন্ত করার পরিকল্পনা আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৩৭.৪৯ একর জমির উপর গড়ে তোলা হচ্ছে এই স্টেডিয়াম। প্রধানমন্ত্রীর নির্দেশে প্রতীকি মূল্য মাত্র ১০ লাখ টাকায় বিসিবির নামে জমিটি হস্তান্তর করে রাজউক। নৌকার আদলে তৈরি হবে এই সুন্দর এবং আধুনিক ক্রিকেট স্টেডিয়াম। বিশালাকার নৌকার পেটের মধ্যে থাকবে সবুজ ক্রিকেট মাঠ।

২০১৮ সালে স্টেডিয়ামের কাজ শুরু হয়েছে। সব কিছু ঠিক থাকলে ২০২২-এ কাজ সম্পূর্ণ হওয়ার কথা রয়েছে। এতে খেলা দেখার জন্য তিন তলা গ্যালারি এবং একটা মিডিয়া সেন্টারও থাকবে। খেলোয়াড়দের অনুশীলনের জন্য থাকছে আলাদা ব্যবস্থা।

স্টেডিয়ামটি তৈরি করতে আনুমানিক খরচ হবে প্রায় এক হাজার একশ কোটি টাকারও বেশি। এটাই আগামী দিনে এশিয়ার সবচেয়ে ব্যয়বহুল ক্রিকেট স্টেডিয়াম হতে চলেছে।

বর্তমানে ২৬০০০ দর্শকের ধারণ ক্ষমতার শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম দেশের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। নারায়ণগঞ্জের ফতুল্লায় অবস্থিত খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামটির ধারণ ক্ষমতা ২৫,০০০। অন্যদিকে এই স্টেডিয়ামের ধারণ ক্ষমতা হবে ৫০ হাজারেরও বেশি। ধাপে ধাপে তা বাড়িয়ে এক লাখ পর্যন্ত করা হবে। এই স্টেডিয়াম বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদর দফতর হবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ