সোমবার ০২ আগস্ট, ২০২১

নারায়ণগঞ্জে সীমিত পরিসরে বড়দিন উদযাপন

শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০, ১৫:৩১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন (ক্রিসমাস ডে) পালিত হয়েছে। বৈশ্বিক করোনা পরিস্থিতির কারণে অন্য বছরের তুলনায় এবার বড়দিন আয়োজিত হয়েছে সীমিত পরিসরে।

শুক্রবার (২৫ ডিসেম্বর) সকাল ৯টায় সাধু পৌলের গীর্জায় ফাদার এলিয়াস হেম্ব্রম (সিএসসি) প্রার্থনায় যোগ দেন। এ সময় প্রার্থনায় যোগ দিতে নারায়ণগঞ্জে সকাল থেকেই আসতে থাকেন খ্রিষ্টধর্মাবলম্বীরা। প্রার্থনা শেষে ফাদার ভক্তদের মাঝে খ্রিস্টপ্রসাদ তুলে দেন। বড়দিনের আয়োজন করা হয় শহরের ব্যাপটিস্ট চার্চেও। দু’টো গীর্জায় জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন ও জেলা পুলিশের পক্ষ থেকে উপহারসামগ্রী প্রদান করা হয়। কেক কেটে যীশু খ্রিস্টের জন্মদিন উদযাপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুবাস সাহা, সাধু পৌলের গীর্জার ফাদার এলিয়াস হেম্ব্রম (সিএসসি), ব্রাদার ভিক্টর কোড়াইয়া (সিএসসি), গীর্জার ট্রেজারার পিটার রঞ্জিত হালদার, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ প্রমুখ।

ব্রাদার ভিক্টর কোড়াইয়া (সিএসসি) বলেন, অন্য বছরগুলোতে ২৪ ও ২৫ ডিসেম্বরে খ্রিস্টযোগে ব্যাপর মানুষের সমাগম হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে জনসমাগম কমিয়ে আনার ব্যাপারে সর্বোচ্চ পদক্ষেপ নেয়া হয়েছে। তারপরও আমরা খুশি কারণ আমরা সুশৃঙ্খলভাবে ও স্বাস্থ্যবিধি মেনে বড়দিনের এই উৎসব পালন করতে পেরেছি। তাছাড়া নারায়ণগঞ্জে বিভিন্ন ধর্মাবলম্বীর মানুষ ও আমাদের এই উৎসবে অংশগ্রহণ করে থাকে। এবারও বিভিন্ন ধর্মাবলম্বীর মানুষ আমাদের মাঝে যোগদান করেছে যা আমাদের জন্য আনন্দদায়ক।

সব খবর
ধর্ম ও নৈতিকতা বিভাগের সর্বশেষ