সোমবার ২১ সেপ্টেম্বর, ২০২০

নারায়ণগঞ্জে মাদক বিরোধী অভিযানে র‍্যাবের ব্যাপক সাফল্য

বৃহস্পতিবার, ১১ জুন ২০২০, ২১:৪৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রতীকি ছবি

প্রতীকি ছবি

প্রেস নারায়ণগঞ্জ: করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতেও থেমে থাকেনি র‌্যাব সদস্যরা। করোনার এপিসেন্টার নারায়ণগঞ্জে গত ২৬ মার্চ সাধারণ ছুটি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত অর্ধশতাধিক অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করেছে র‌্যাব-১১।

বৃহস্পতিবার (১১ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার এ তথ্য জানান।

র‌্যাব জানায়, করোনায় উদ্ভূত করোনা পরিস্থিতির মাঝেও দৃঢ় মনোবল নিয়ে র‌্যাব-১১ পরিস্থিতি মোকাবেলার পাশাপাশি নিয়মিত অভিযান অব্যাহত রেখেছে। গত ২৬ মার্চ সাধারণ ছুটি ঘোষণা হওয়ার পর থেকে ১১ জুন পর্যন্ত র‌্যাব-১১ ৫৪টি সফল অভিযান পরিচালনা করেছে। এসব অভিযানে মোট এক লাখ ৩৪ হাজার ত্রিশ পিস ইয়াবা, ২৫৪.৫ কেজি গাঁজা, ১১৬৭ বোতল ফেনসিডিল, ১০০ ক্যান বিয়ার, ১৩ বোতল হুইস্কি, ১৫০০ লিটার অ্যালকোহল, ১৮০০ বোতল নকল হ্যান্ড স্যানিটাইজার, ১২৫০টি বিভিন্ন ব্র্যান্ডের লেবেল উদ্ধার করেছে।

এছাড়া ৪টি ট্রাক, ৩টি পিকআপ, ৪টি কাভার্ড ভ্যান, ১টি মাইক্রোবাস, ৩টি মোটর সাইকেল, ১টি অটোরিক্সা, ৪০টি মোবাইল, ৩৪টি সিম, নগদ ১৪,৮৯,২০৫০ টাকা এবং ১ জন অপহৃত ভিকটিম উদ্ধারসহ ৪৬ জন মাদক ব্যবসায়ী, ৬ জন ডাকাত, ২ জন অস্ত্রধারী সন্ত্রাসী, ৪ জন চাঞ্চল্যকর ধর্ষনকারী, ৩ জন চাঞ্চল্যকর হত্যা মামলার আসামি, ১২ জন ওয়ারেন্টভুক্ত আসামি ও ১৮ জন অন্যান্য আসামিসহ সর্বমোট ৯১ জন আসামিকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে সক্ষম হয়।

র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার বলেন, করোনা হটস্পট নারায়ণগঞ্জে শুরু থেকে দায়িত্বপালন করে আসছে র‌্যাব-১১ এর সদস্যরা। লকডাউন কার্যকর করা থেকে শুরু করে সামাজিক দুরত্ব নিশ্চিতকরণ, বাজার নিয়ন্ত্রণ, কাঁচাবাজারে করোনা পরিস্থিতির স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ, জনসাধারণের নিরাপত্তা বিধান, করোনা আক্রান্ত ব্যক্তির সামাজিক হেনস্থা দূরীকরণ ইত্যাদি কর্মকান্ড অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে। এছাড়াও সংকটকালে ১০ হাজার দুস্থ কর্মহীন জনসাধারণের মাঝে র‌্যাব-১১ কর্তৃক নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য প্রদান করা হয়। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে সর্বপ্রথম ১৫ এপ্রিল প্রথম তিনজন র‌্যাব সদস্য করোনা পজেটিভ সনাক্ত হয়। এখন পর্যন্ত ১১৭ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে চারজন ছাড়া বাকি সবাই ইতিমধ্যে সুস্থ হয়েছেন।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ