শুক্রবার ০৬ ডিসেম্বর, ২০১৯

নারায়ণগঞ্জে চার দিনে কর আদায় ৪ কোটি ৩৭ লাখ

রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২২:০১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে চারদিন ব্যাপী আয়কর মেলায় কর আদায় করা হয়েছে মোট ৪ কোটি ৩৭ লাখ ৮২ হাজার ৩১৫ টাকা। চার দিনে সর্বমোট রিটার্ন জমা পড়েছে ৮ হাজার ৮১৮টি।

রবিবার (১৭ নভেম্বর) আয়কর মেলার সমাপনী দিনে সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংয়ে নারায়ণগঞ্জ কর অঞ্চলের কমিশনার নাজমুল করিম জানান, এবারের আয়কর মেলায় মোট ৩৮৮ জন করদাতা নতুন ই-টিআইএন রেজিস্ট্রেশন গ্রহণ করেছে এবং ৩২ জন করদাতা অনলাইনে রিটার্ন দাখিলের জন্য ইউজার আইডি এবং পাসওয়ার্ড গ্রহণ করেছে। এছাড়াও জেলায় চার দিনে মোট ২০,৫৬৫ জন দর্শনার্থীকে আয়কর বিষয়ক পরামর্শ প্রদান করা হয়েছে।

নাজমুল করিম বলেন, কর প্রদানে সচেতনতা বৃদ্ধি এবং করদাতাদের আস্থা বৃদ্ধির জন্য করমেলার প্রচলন করা হয়েছে। এবারের করমেলায় নতুন সংযোজন হিসেবে ছিল মোবাইল অ্যাপসের মাধ্যমে কর প্রদান। আয়কর মেলায় আমাদের লক্ষ্য মাত্রা থাকে না। আমাদের লক্ষ্য থাকে একটিই তা হল করদাতাদের আস্থা অর্জন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল ৯টা থেকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের জেলা কারাগারের বিপরীত পাশে আমন্ত্রণ কনভেনশন সেন্টারে আয়কর মেলা শুরু হয়েছে।

এর আগে গতকাল বুধবার (১৩ নভেম্বর) বেলা ১২টার দিকে নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সাংসদ ও বিকেএমইএ’র সভাপতি একেএম সেলিম ওসমান আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে এ বছরের বিভিন্ন ক্যাটাগরিতে সেরা ২১ করদাতাকে সম্মাননা প্রদান করা হয়। এর মধ্যে নারায়ণগঞ্জ জেলার ১৪ এবং মুন্সিগঞ্জ জেলার ৭ জন করদাতা। ১৭ নভেম্বর পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ মেলা চলবে।

শহরের অমন্ত্রণ কনভেনশন সেন্টার ছাড়াও ১৬-১৯ নভেম্বর মুন্সীগঞ্জ জেলার শিল্পকলা একাডেমিতে, রূপগঞ্জে আগামী ১৭-১৮ নভেম্বর এবং সোনারগাঁয়ে ১৯-২০ নভেম্বর আয়কর মেলার আয়োজন করা হয়েছে।

সব খবর
অর্থনীতি বিভাগের সর্বশেষ