বৃহস্পতিবার ০২ জুলাই, ২০২০

নারায়ণগঞ্জে করোনা জয়ী কারারক্ষীদের বরণ

বুধবার, ৩ জুন ২০২০, ১৮:৩১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনাজয়ী ১০ কারারক্ষীকে মৌসুমী ফল ও মিষ্টি দিয়ে বরণ করে নিয়েছে নারায়ণগঞ্জ জেলা কারাগার। বুধবার (৩ জুন) দুপুরে জেলা কারাগার প্রাঙ্গণে কারারক্ষীদের বরণ করে নেন জেল সুপার সুভাষ কুমার ঘোষ ও জেলার শাহ্ রফিকুল ইসলাম।

জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, করোনা বিজয়ীদের মধ্যে ৭ জন জেলের অভ্যন্তরে এবং ৩ জন হাসপাতালে আইসোলেশনে ছিলেন। এছাড়া আরো ২৪ জন কারারক্ষী নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতাল (করোনা হাসপাতাল) এবং জেলের অভ্যন্তরে আইসোলেশনে আছেন। এখনো বন্দিদের সাথে স্বজনদের সাক্ষাৎ চালু করা হয়নি। জেলের ভিতরে সকল ধরনের স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হয়েছে। জেলা কারাগারের প্রবেশমুখে জীবাণুনাশক টানেল স্থাপন করা হয়েছে।

তিনি আরও জানান, ১০ কারারক্ষী সুস্থ্য হয়ে উঠলেও আপাতত তারা ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থেকে বিশ্রাম নেবেন। পরবর্তীতে কোয়ারেন্টাইন শেষে তারা তাদের স্ব-দায়িত্ব যোগদান করবেন।

উল্লেখ্য, দায়িত্ব পালনরত কারাগারের ১১৭ জন কারারক্ষীর নমুনা পরিক্ষা করা হলে তার মধ্যে ৩৪ জন কারারক্ষীর করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে অধিকাংশ নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালে (করোনা হাসপাতাল) এবং অন্যান্যরা জেলের অভ্যন্তরে আইসোলেশনে ছিলেন। কারাগারে বর্তমানে ১৭শ’ কারাবন্দি রয়েছে। এছাড়া কারাগারে কর্মরত ৩শ’ কারারক্ষীসহ কর্মকর্তা ও কর্মচারী রয়েছে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ