শনিবার ৩০ মে, ২০২০

নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত আরও ১

সোমবার, ২৩ মার্চ ২০২০, ১৯:২৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত আরও একজন রোগী শনাক্ত হয়েছেন। সোমবার (২৩ মার্চ) রাতে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, নারায়ণগঞ্জে আরও একজন রোগী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে বিস্তারিত কোন তথ্য জানাতে পারেননি তিনি।

ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, গত ৮ মার্চ নারায়ণগঞ্জের দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হন। দুইজনের মধ্যে একজন ছিলেন ইতালি প্রবাসী যুবক ও অন্যজন তার স্ত্রী। তারা ইতিমধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন এবং হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

তিনি আরও জানান, নারায়ণগঞ্জে কোয়ারেন্টাইনে আছেন দুই ভারতীয় ও এক চীনা নাগরিকসহ ১৬২ জন। এদের মধ্যে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন একই পরিবারের তিনজন (স্বামী, স্ত্রী ও তাদের শিশু সন্তান)। বাকিরা হোম কোয়ারেন্টাইনে আছেন। তাদের সকলেই বিদেশ ফেরত। এদিকে হোম কোয়ারেন্টাইন থেকে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ২৬ জন। ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষনে থাকার পরও তাদের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) কোন লক্ষণ পাওয়া যায়নি।

এদিকে দেশের বর্তমান পরিস্থিতিতে করোনা মোকাবেলায় নারায়ণগঞ্জসহ সারাদেশে আগামীকাল মঙ্গলবার (২৪ মার্চ) থেকে সেনাবাহিনী মোতায়েন করা হবে। সশস্ত্র বাহিনীর সদস্যরা জেলা ম্যাজিস্ট্রেটকে করোনা মোকাবেলায় সহযোগিতা করবেন বলে জানিয়েছেন মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি আরও জানান, ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। এ সময় বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধ থাকবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ