সোমবার ২১ সেপ্টেম্বর, ২০২০

নারায়ণগঞ্জে করোনাজয়ী র‌্যাবের ১১৩ সদস্যের কর্মস্থলে যোগদান

বৃহস্পতিবার, ১১ জুন ২০২০, ২১:৩৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রতীকি ছবি

প্রতীকি ছবি

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত র‌্যাব-১১ এর ১১৭ জনের মধ্যে ইতিমধ্যে ১১৩ জন সুস্থ হয়ে উঠেছেন। করোনাজয়ী এই যোদ্ধারা আবারও করোনা মোকাবেলায় কাজে যোগদান করেছেন। বৃহস্পতিবার (১১ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার এ তথ্য জানান।

ইমরান উল্লাহ সরকার বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, করোনা হটস্পট নারায়ণগঞ্জে শুরু থেকে দায়িত্বপালন করে আসছে র‌্যাব-১১ এর সদস্যরা। লকডাউন কার্যকর করা থেকে শুরু করে সামাজিক দুরত্ব নিশ্চিতকরণ, বাজার নিয়ন্ত্রণ, কাঁচাবাজারে করোনা পরিস্থিতির স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ, জনসাধারণের নিরাপত্তা বিধান, করোনা আক্রান্ত ব্যক্তির সামাজিক হেনস্থা দূরীকরণ ইত্যাদি কর্মকান্ড অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে। এছাড়াও সংকটকালে ১০ হাজার দুস্থ কর্মহীন জনসাধারণের মাঝে র‌্যাব-১১ কর্তৃক নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য প্রদান করা হয়। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে সর্বপ্রথম ১৫ এপ্রিল প্রথম তিনজন র‌্যাব সদস্য করোনা পজেটিভ সনাক্ত হয়। এখন পর্যন্ত বিভিন্ন পদবীর সর্বমোট ১১৭ জন সদস্য কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১১৩ জন সদস্য করোনা জয় করে নতুন উদ্যোমে করোনা পরিস্থিতি মোকাবেলায় আতœনিয়োগ করেছে। বাকি চারজনের শারীরিক অবস্থা ভালো। খুব দ্রুতই তারা সুস্থ হয়ে কর্মস্থলে যোগদান করবেন।

র‌্যাব জানায়, আক্রান্ত ১১৭ জন সদস্যের মধ্যে ১৯ জন সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ), ১০ জন কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল (সিপিএইচ), ৬ জন নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল এবং ২ জন কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। সরকারি হাসপাতালগুলোতে করোনা রোগীর চাপ থাকায় শুধুমাত্র বিভিন্ন উপসর্গ ও জটিলতা দেখা দেয়া করোনা পজিটিভ র‌্যাব সদস্যবৃন্দদেরকে তাদের স্ব-স্ব বাহিনীর জন্য নির্ধারিত হাসপাতালে পাঠানো হয়েছে। র‌্যাব-১১ এর ৭১ জন সদস্য ব্যাটালিয়ন সদর দপ্তরে স্থাপিত অস্থায়ী আইসোলেশন সেন্টারে চিকিৎসা গ্রহণ করেছেন এবং ৭৬ জন ইতিমধ্যে সুস্থ্য হয়ে কর্মে যোগদান করেছেন। ব্যাটালিয়ন সদরে স্থাপিত অস্থায়ী আইসোলেশন সেন্টারে ৪ জন সুস্থ হওয়ার অপেক্ষায় আছেন।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ