সোমবার ০৯ ডিসেম্বর, ২০১৯

নারায়ণগঞ্জেও ক্যাসিনোর সন্ধান, শীঘ্রই অভিযান

বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলাতেও ক্যাসিনো বাণিজ্যের সন্ধান পেয়েছে আইন প্রয়োগকারী সংস্থা। শীঘ্রই নারায়ণগঞ্জের ক্যাসিনোগুলোতে অভিযান চালানো হবে বলে জানিয়েছে সংস্থাটি। জাতীয় অনলাইন পোর্টাল ‘বাংলা ইনসাইডার’র একটি প্রতিবেদনে এমন তথ্য প্রকাশিত হয়েছে।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ‘শুদ্ধি অভিযান’ শুরু হয়েছে। ইতিমধ্যে ঢাকা ও চট্টগ্রামে অভিযান চালানো হয়েছে। অভিযানে ঢাকার ক্যাসিনো সাম্রাজ্য একেবারে তছনছ করে দিয়েছে আইন প্রয়োগকারী সংস্থা। চট্টগ্রামেও একই কাজ করেছে সংস্থাটি। সেখানেও যেসব ক্লাবে ক্যাসিনো হতো, সেই সমস্ত ক্লাবগুলোর ক্যাসিনো কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে ঢাকা-চট্টগ্রামের মতো গুরুত্বপূর্ণ বিভাগীয় শহরে অভিযান শেষে জেলা শহরগুলোর দিকে নজর দিচ্ছে সরকার। এ সংক্রান্তে তালিকাও তৈরি করে আইন প্রয়োগকারী সংস্থা।

বাংলা ইনসাইডারের ওই প্রতিবেদনে বলা হয়েছে, শুধু ঢাকা এবং চট্টগ্রামেই নয়, দেশে অন্তত ১২ টি জেলায় ক্যাসিনো বাণিজ্যের সন্ধান পেয়েছে আইন প্রয়োগকারী সংস্থা। ঢাকা এবং চট্টগ্রামের অপারেশন শেষ হওয়ার পর এসব জেলাতেও অপারেশন পরিচালনা করা হবে বলে আইন প্রয়োগকারী সংস্থার সূত্রে জানা গেছে।

সূত্রমতে, যেসব জেলায় ক্যাসিনো রয়েছে, তার মধ্যে রয়েছে নারায়ণগঞ্জ, কুমিল্লা, সিলেট, খুলনা, বরিশাল, ময়মনসিংহ সহ আরও কিছু জেলা। এর মধ্যে নারায়ণগঞ্জ, কুমিল্লা, বরিশাল, ময়মনসিংহ এবং সিলেটে শীঘ্রই অপারেশন চালানো হবে বলে আইন প্রয়োগকারী সংস্থা নিশ্চিত করেছে। তবে নারায়ণগঞ্জের কোথায় ক্যাসিনোগুলো রয়েছে সে সম্পর্কে কোন তথ্য ‘বাংলা ইনসাইডার’র ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়নি।

তবে সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ঢাকা এবং চট্টগ্রামের মতো এসব জুয়ার আড্ডাও পরিচালিত হচ্ছে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের পৃষ্ঠপোষকতায় এবং তত্ত্বাবধানে।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ শহরে এর আগে একাধিক জুয়ার বোর্ডে হানা দিয়েছে জেলা পুলিশ ও র‌্যাব। সেসব অভিযানে শতাধিক ব্যক্তিকে গ্রেফতারসহ জুয়ার নানা সরঞ্জাম ও বিপুল পরিমাণ টাকা উদ্ধার করা হয়। এসব অভিযানে দায়েরকৃত মামলায় প্রভাবশালী একাধিক ব্যক্তির নাম আসলেও তাদের গ্রেফতার করতে পারেনি র‌্যাব-পুলিশ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ