বৃহস্পতিবার ০৪ জুন, ২০২০

নারায়ণগঞ্জ থে‌কে পা‌লি‌য়ে গি‌য়ে 'লকডাউ‌ন' হলেন তারা

মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০, ১১:৩২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনা আক্রান্ত হয়ে ইতিমধ্যে নারায়ণগঞ্জে মারা গেছেন ৫ জন এবং আক্রান্ত রয়েছেন ২৩ জন। এই কারণে নারায়ণগঞ্জকে `করোনার ক্লাস্টার` বলছে আইইডিসিআর। সারাদেশের নজর এখন নারায়ণগঞ্জের দিকে। এমন পরিস্থিতিতে নিজের কর্মস্থল নারায়ণগঞ্জ থেকে গ্রামের বাড়ি চাঁদপুরে যান তারা। কিন্তু একজনের বাড়ি লকডাউনসহ অন্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন। বাড়িগুলোতে লাল নিশানাও টানিয়ে দেয়া হয়েছে। স্থানীয়দের অভিযোগ, নারায়ণগঞ্জে করোনার প্রকোপ বাড়ায় তারা পালিয়ে বাড়িতে চলে আসে।

সোমবার (৬ এপ্রিল) চাঁদপুরের সদর উপজেলার বালিয়া ইউনিয়নে এই ঘটনা ঘটে। এতে ৪নং ওয়ার্ডের চাঁপিলা তালুকদার বাড়িটি লকডাউন করা হয়। এছাড়া একই ইউনিয়নে নারায়ণগঞ্জ থেকে আসা আরও ২ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

বালিয়া ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম মিয়াজী বলেন, রবিবার (৫ এপ্রিল) তারা নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসেন। নিরাপত্তার স্বার্থে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে গ্রাম পুলিশের সহযোগিতায় নারায়ণগঞ্জ থেকে আসা ৩ জনের বাড়িতে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে। যাতে করে এলাকার লোকজনকে সচেতন থাকতে পারে।

তিনি বলেন, ‘আমার ইউনিয়নে আরও কয়েকজন নারায়ণগঞ্জ থেকে এসেছে বলে খবর পেয়েছি। তাদের নাম-ঠিকানা সংগ্রহ করার পর তাদের ক্ষেত্রেও একই পদক্ষেপ প্রযোজ্য হবে।’

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাণিজ ফাতেমা বলেন, ‘দু’জন নারায়ণগঞ্জ থেকে বাড়িতে এসেছেন। স্থানীয়রা জানানোর পর আমরা বাড়িগুলোতে যাতায়াত বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। বাড়িতে কেউ প্রবেশ করতে বা বের হতে পারবে না। এছাড়া আরও একজন তাদের সংস্পর্শে আসায় তাকেও হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা ১৪ দিন তাদেরকে অবজারবেশনে রাখবো।’ 

সব খবর
নগর বিভাগের সর্বশেষ