শুক্রবার ২৯ মে, ২০২০

নারায়ণগঞ্জ করোনা হাসপাতালে শীঘ্রই চালু হচ্ছে আইসিইউ ওয়ার্ড

মঙ্গলবার, ১৯ মে ২০২০, ২১:৩২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনা ডেডিকেটেড নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা (করোনা হাসপাতাল) হাসপাতালে ১০ শয্যার নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) চালু হতে আরও কিছুদিন সময় লাগবে বলে জানিয়েছেন হাসপাতালটির আবাসিক চিকিৎসক ডা. সামসুদ্দোহা সঞ্চয়। ভেন্টিলেটর সংযোজনের কাজ সম্পন্ন হলেও আইসিইউ বেড স্থাপন করা হয়নি। আইসিইউ সেবা চালু করার জন্য আরও কিছু আনুসাঙ্গিক সরঞ্জাম এখনও আসেনি বলে জানান তিনি। যার ফলে এখনই আইসিইউ চালু করা সম্ভব হচ্ছে না।

মঙ্গলবার (১৯ মে) সকালে তিনি হাসপাতালটির আইসিইউ ইউনিট পরিদর্শন করেছেন। তিনি জানান, আইসিইউ’র কাজ চলছে। খুব দ্রুতই এটা চালু করা সম্ভব হবে। এটা চালু হলে নারায়ণগঞ্জের কোভিড আক্রান্ত রোগীরা আরও ভালো চিকিৎসা সেবা পাবে।

ডা. সামসুদ্দোহা সঞ্চয় বলেন, আইসিইউ’র জন্য অক্সিজেন, ভেন্টিলেটরসহ কিছু সরঞ্জাম আমরা পেয়েছি। এখনও ১০-১২টা আনুসাঙ্গিক সরঞ্জাম প্রয়োজন। ওগুলোও আসবে। আমরা কাজ করে যাচ্ছি। ঠিক সময় উল্লেখ করতে না পারলেও খুব দ্রুতই আমরা আইসিইউ সেবা দিতে পারবো। আমাদের আইসোলেশনে সেবা দিচ্ছি, তাছাড়া ল্যাবও চালু হয়ে গেছে। সুতরাং আইসিইউও খুব দ্রুত চালু হয়ে যাবে।

গত ৮ এপ্রিল শহরের খানপুরে অবস্থিত নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালটিকে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার জন্য নির্ধারণ করা হয়। এরপর ৪০ শয্যার আইসোলেশন ও ১০ শয্যার আইসিইউ ইউনিট তৈরির কাজ শুরু হয়। আইসোলেশন ইউনিটে করোনা রোগীদের সেবা দেওয়া শুরু হলেও এখনও আইসিইউ ইউনিটটি চালু হয়নি।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ