বৃহস্পতিবার ২২ এপ্রিল, ২০২১

নারায়ণগঞ্জ অচল করে দেওয়ার হুমকি দিলেন হকার নেতারা

বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১, ২০:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নগরীর বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে বসার দাবিতে ফের বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হকাররা। এ সময় নারায়ণগঞ্জের সকল শ্রেণীর হকারদের নিয়ে বিশাল কর্মসূচী করার হুঁশিয়ারি দেন হকার নেতারা। নারায়ণগঞ্জকে অচল করে দেওয়ার হুমকিও দেন তারা।

বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে জেলা হকার্স সংগ্রাম পরিষদের উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, হকার্স সংগ্রাম পরিষদের আহবায়ক আসাদুল ইসলাম আসাদ, জেলা হকার্স লীগের সভাপতি রহিম মুন্সি প্রমুখ।

জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস বলেন, আমরা প্রতিদিন মিছিল করছি এবং প্রতিদিনই মিছিল করতে হবে। শান্তিপূর্ণ সমাধান না হওয়া পর্যন্ত আমাদের মিছিল করে যেতে হবে। আমরা কোন অন্যায় করি নাই বরং আমরা বলেছিলাম বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত আমাদের ফুটপাতে বসার সুযোগ দেন। আপনারা আলোচনার মাধ্যমে জনগণের হাঁটা চলার কোন সমস্যা না হয় এমন একটা সিস্টেম করে দেন এবং সেই সিস্টেম মত হকাররা বসবে। আপনারা হকারের পেটে লাথি মেরে, তাদের রুটিরুজি বন্ধ করে শহরের সৌন্দর্যবর্ধন করবেন তা আমরা মেনে নিবো না। বলেছিলেন হকারদের পুনর্বাসন করবেন, ১০ তলা মার্কেট করবেন ও বিশাল জায়গা হকারদের দিয়ে দিবেন। অথচ সেখানে দেখছি আপনারা প্রতিদিন পুলিশ দিয়ে হকার উচ্ছেদের আয়োজন করছেন।

সমাবেশে বক্তারা বলেন, আমরা আপনাদের কথানুযায়ী এসপির কাছে গিয়েছি। একবার নয় বরং দশবারের বেশি গিয়েছি এসপির কাছে, ডিসির কাছে কয়েকবার যাওয়া হয়েছে, এমপির কাছে যাওয়া হয়েছে ও সিটি করপোরেশনেও কয়েকবার স্মাারকলিপি দেওয়া হয়েছে কিন্তু আপনারা কোন সমাধান করতে পারেন নাই। আপনারা মনে করেছেন পুলিশ দিয়ে লাঠিপেটা করে সমাধান করবেন কিন্তু হকাররা সেটা মেনে নিবে না। সকল শ্রমিক সংগঠনের সাথে কথা বলে আমরা বিশাল কর্মসূচীর আয়োজন করবো। আমাদের দাবি মেনে না নিলে আমরা নারায়ণগঞ্জকে অচল করে দিবো। আপনারা কেউ মনোবল হারিয়েন না, আমরা অতি শীঘ্রই কর্মসূচী নিয়ে আসছি। প্রয়োজন হলে সারা নারায়ণগঞ্জের ৪০ হাজার হকারদের নিয়ে বিশাল কর্মসূচীর আয়োজন করা হবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ