শুক্রবার ১৪ আগস্ট, ২০২০

নারায়ণগঞ্জে ১ লাখ ২০ হাজার পরিবার পাবে নগদ আড়াই হাজার টাকা

বৃহস্পতিবার, ১৪ মে ২০২০, ২১:২১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনা দুর্যোগে ক্ষতিগ্রস্ত নারায়ণগঞ্জ জেলার মোট ১ লাখ ২০ হাজার পরিবার পাবে নগদ অর্থ সহায়তা। জেলার ৫টি উপজেলায় ৭০ হাজার এবং সিটি কর্পোরেশনের ৫০ হাজার পরিবারের তালিকা ইতিমধ্যে করা হয়েছে। তাদের প্রতি পরিবার আড়াই হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা পাবেন।

বৃহস্পতিবার (১৪ মে) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে নগদ সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরো মে মাসজুড়ে মোবাইল ব্যাংকিং পরিসেবা নগদ, বিকাশ, শিওরক্যাশ, রকেটসহ বিভিন্ন মাধ্যমে উপকারভোগীদের মাঝে এ অর্থ সহায়তা প্রদান করা হবে।

ভিডিও কনফারেন্সে গণভবনের সাথে যুক্ত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, র‍্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল ইমরান উল্লাহ সরকার, সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্ণেল আব্দুল মোত্তাকিম প্রমুখ।

এই অর্থ সহায়তা পাওয়া উপকারভোগীদের তালিকায় রয়েছেন রিকশাচালক, ভ্যানচালক, দিনমজুর, নির্মাণ শ্রমিক, কৃষি শ্রমিক, দোকানের কর্মচারী, ব্যক্তি উদ্যোগে পরিচালিত বিভিন্ন ব্যবসায় কর্মরত শ্রমিক, পোলট্রি খামারের শ্রমিক, বাস-ট্রাকের পরিবহন শ্রমিক ও হকারসহ করোনাভাইরাস সংক্রমণ রোধে দেওয়া লকডাউন বা সামাজিক দূরত্ব নিশ্চিত করার কারণে ক্ষতিগ্রস্ত নি¤œ আয়ের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। গত কয়েকদিনে বিভিন্ন উপজেলা ও সিটি কর্পোরেশন এলাকায় উপকারভোগীদের তালিকা করা হয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারী বলেন, জেলার পাঁচটি উপজেলার ৭০ হাজার পরিবারের তালিকা করা হয়েছে। এছাড়া সিটি কর্পোরেশন এলাকার ৫০ হাজারসহ মোট ১ লাখ ২০ হাজার পরিবার এই কার্যক্রমের উপকারভোগী। তাদের সকলের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হবে। পুরো মে মাসজুড়ে নগদ, বিকাশ, শিওরক্যাশ, রকেটসহ বিভিন্ন মাধ্যমে তাদের নগদ অর্থ প্রদান করা হবে।

 

সব খবর
নগর বিভাগের সর্বশেষ