মঙ্গলবার ২০ আগস্ট, ২০১৯

নারায়ণগঞ্জে বৃহত্তর ঈদ জামাত অনুষ্ঠিত

বুধবার, ৫ জুন ২০১৯, ১১:১১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে দ্বিতীয় বারের মতো শহরের ইসদাইরের একেএম শামসুজ্জোহা স্টেডিয়াম ও ঈদগাহের সমন্বয়ে বৃহত্তর ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে৷
 
বুধবার (৫ জুন) সকাল সাড়ে ৮টায় প্রশাসনের কড়া নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে একমাত্র জামাতটি অনুষ্ঠিত হয়৷ এ ঈদ জামাতে ইমামতি করেন চাষাড়া নূর মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুস সালাম৷
 
 
নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের তত্ত্বাবধানে নারায়ণগঞ্জের ইতিহাসে দ্বিতীয়বারের মতো সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে বলে দাবি করা হয়েছে। আগামীতে সারা বাংলাদেশের মধ্যে সর্ববৃহৎ ঈদ জামাতের আয়োজন করার আশাবাদ ব্যক্ত করেন সাংসদ শামীম ওসমান৷ ঈদ জামাতে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান এবং জেলা প্রশাসক রাব্বি মিয়াসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন এলাকা থেকে নানা শ্রেণি পেশার মানুষ এই ঈদ জামাতে অংশগ্রহণ করেন।
 
 
গত ঈদ-উল-আযহার মতো এবার ঈদ-উল-ফিতরেও জেলার সর্ববৃহৎ ঈদ জামাতের আয়োজন করেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান। তবে এবারের ঈদের জামাতের আয়োজনে আধুনিকতার ছোয়া ছিল। গতবারের মতো এবারো এই ঈদ জামাত অনুষ্ঠিত হয় শহরের ইসদাইরে অবস্থিত একেএম শামসুজ্জোহা স্টেডিয়ামে। সংযুক্ত ছিল নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ্ ময়দান ও মধ্যবর্তী ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কটিও।
 
 
গতবার বাঁশ ও কাপড় দিয়ে ঈদ জামাতের শামিয়ানা তৈরি করা হয়। বাঁশ ও কাপড়ের প্যান্ডেলের বদলে এবার ঈদগাহের কাঠামো তৈরি হয়েছে স্টিলের কাঠামোর উপর। উপরের শামিয়ানাও এসেছে নতুনত্ব। এছাড়া ছিল আধুনিক আলোকসজ্জ্বা ও সাউন্ড সিস্টেমের ব্যবস্থা৷ এদিকে বৃহত্তর এ ঈদ জামাতকে ঘিরে ছিল জেলা প্রশাসন ও জেলা পুলিশের কড়া নিরাপত্তা ব্যবস্থা৷ মুসুল্লিদের নিরাপত্তায় পুলিশের পাশাপাশি র‍্যাব, বিজিবি, আর্মড পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কঠোর নজরদারি ছিল।
সব খবর
ধর্ম ও নৈতিকতা বিভাগের সর্বশেষ