বৃহস্পতিবার ১৩ আগস্ট, ২০২০

নারায়ণগঞ্জে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৭, আক্রান্ত ১৩৭৫

মঙ্গলবার, ১২ মে ২০২০, ০৯:৪৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মহামারী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন ১ জন ও শনাক্ত হয়েছেন আরও ৪৭ জন। এ নিয়ে ভাইরাসটিতে ৫৭ জনের মৃত্যু হলো। একই সময়ে জেলায় ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৩৭৫ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৭ জন। জেলায় মোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৬০ জন।

মঙ্গলবার (১২ মে) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানায়। মৃতের তালিকায় যুক্ত হওয়া একজন ৬৫ বছর বয়সী পুরুষ৷

এদিকে জেলার একমাত্র সরকারি পিসিআর ল্যাবে শুরুর দিকে দৈনিক ৯০টি নমুনা পরীক্ষা করা হলেও নমুনা পরীক্ষার মাত্রা বেড়েছে। সোমবার (১১ মে) হাসপাতালে সংগৃহীত নমুনা ও জেলা স্বাস্থ্য বিভাগ থেকে পাওয়া মোট ১৬৪ নমুনা পরীক্ষা করা হয়েছে। ল্যাবটির কার্যক্রম শুরু হওয়ার পর থেকে সর্বোচ্চ নমুনা পরীক্ষা করা হয় সোমবার।

নারায়ণগঞ্জে আক্রান্তের সংখ্যা সিটি কর্পোরেশন এলাকায় ৭০৭ জন, সদর উপজেলায় ৪৮০, বন্দর উপজেলায় ২৯, আড়াইহাজারে ৩৮, সোনারগাঁয়ে ৬০ ও রূপগঞ্জে ৬১ জন। সিটি কর্পোরেশন এলাকায় মারা গেছেন ৪০ জন, সদরে ১৩, বন্দরে ১, রুপগঞ্জে ১ ও সোনারগাঁয়ে ২ জন।

জেলায় এই পর্যন্ত করোনা জয় করে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৬০ জন। তারমধ্যে সিটি কর্পোরেশন এলাকার ১০৯ জন, সদর উপজেলার ৩৩ জন, বন্দর উপজেলায় ৪ জন, রূপগঞ্জের ২ জন, সোনারগাঁয়ে ২ জন ও আড়াইহাজারের ১০ জন।

এই পর্যন্ত জেলায় মোট ৫০৩১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৯৯ জনের। এলাকা ভিত্তিক এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে সিটি কর্পোরেশনে ১২৩৭, সদর উপজেলায় ২২৩৪, বন্দরে ৩২১, আড়াইহাজারে ৫১১, সোনারগাঁয়ে ৩১৩, রূপগঞ্জে ৪১৫ জনের।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ